আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপিত

আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপিত
আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি ) এর ডিপার্টমেন্ট অব ফার্মাসি ও আইআইইউসি ফার্মা ক্লাবের উদ্যোগে ‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস’ উদযাপন করা হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) এই দিবস উদযাপন করা হয়।

আইআইইউসি ডিপার্টমেন্ট অব ফার্মাসি'র চেয়ারম্যান এটিএম মোস্তফা কামালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, আইআইইউসি ট্রাস্টি বোর্ডের সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী, বিওটি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ সালেহ্ জহুর, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার, আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, ফ্যাকাল্টি অব সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডীন ড. মোঃ সামিমুল হক চৌধুরীসহ ফার্মাসি বিভাগের সহযোগী ও সহকারী অধ্যাপক, প্রভাষক ও শিক্ষার্থীগন।

আইআইইউসি উপাচার্য কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

তিনি বলেন, ফার্মাসিস্টদের অধিকার ও স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা বিশ্বদরবারে তুলে ধরতে আজ ফার্মাসিস্টদের জন্য এক গুরুত্বপূর্ণ দিন। ফার্মাসিস্টরা চিকিৎসাবিজ্ঞানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

অনুষ্ঠানে বিভিন্ন গণসচেতনামূলক বার্তার প্ল্যাকার্ড, ফেস্টন সহ ফার্মাসিস্টরা এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে। এছাড়াও আইআইইউসির সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে "ব্লাড গ্রুপ ক্যাম্পেইন" এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে আইআইইউসি ফার্মাক্লাবের সকল সদস্যসহ সাধারণ শিক্ষার্থীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করে।

এসময় আইআইইউসি ফার্মা ক্লাব সভাপতি মো. আশরাফ উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মো. মাসুদ মোরশেদ, সহ-সভাপতি রিনিয়ারা খাতুন, সাধারণ সম্পাদক ইসতিয়াক মুহাম্মদ আকিল, সহ-সাধারণ সম্পাদক রবিন আনোয়ার সহ ক্লাবের অন্যান্য কার্যকরী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি