সাইফ পাওয়ারটেক ও কলকাতা বন্দরের সমঝোতা

সাইফ পাওয়ারটেক ও কলকাতা বন্দরের সমঝোতা
দ্রুত সময়ে পণ্য পরিবহন ও পরিবহন খরচ কমানোর লক্ষ্যে সাইফ পাওয়ারটেক লিমিটেড ও কলকাতা বন্দর কর্তৃপক্ষের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) কোলকাতা বন্দরের মুখপাত্র রথেন্দ্র রমনের সভাপতিত্বে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন শ্যামা প্রসাদ মুখার্জি পোর্ট, কলকাতার ট্রাফিক ম্যানেজার আরএস রাজহাঁস এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের পক্ষে স্বাক্ষর করেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন।

সমঝোতা স্মারকে দ্রুত সময়ে পণ্য পরিবহনের বিভিন্ন বিষয় উল্লেখ করা হয়েছে। কলকাতা থেকে আগরতলার দূরত্ব শিলিগুড়ি হয়ে প্রায় ১৬১৯ কিলোমিটার হলেও চট্টগ্রাম বন্দর হয়ে প্রবেশ করলে সে দূরত্ব নেমে আসে ৫৭৫ কিলোমিটারে। এছাড়া ট্রাকে শিলিগুড়ি হয়ে কলকাতা থেকে আগরতলা অতিক্রম করতে ৬ থেকে ৭ দিন সময় লাগে। কিন্তু চট্টগ্রামে বন্দর হয়ে শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর কলকাতা থেকে মাত্র ৪ দিন সময় লাগবে।

ফলে সাইফ পাওয়ারটেক লিমিটেড এবং কোলকাতা বন্দর উভয়ই উত্তর-পূর্ব ভারতে মোংলা এবং চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ভারত-বাংলাদেশ বাণিজ্যের প্রচারের বিকল্পগুলি অন্বেষণ করতে এ সমঝোতা বৈঠকে বসেন। এতে কোলকাতা বন্দর এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের সকল উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন