ইউসিবির নতুন ডিএমডি এস এম মইনুল কবির

ইউসিবির নতুন ডিএমডি এস এম মইনুল কবির

সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন এস এম মইনুল কবির। এর আগে তিনি কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।


২৮ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে এস এম মইনুল কবির বিভিন্ন ব্যাংকে রিলেশনশিপ ম্যানেজমেন্ট, ব্রাঞ্চ ব্যাঙ্কিং, জেনারেল ব্যাঙ্কিং, ট্রেড ফাইন্যান্স ও লেন্ডিং অপারেশন, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট এবং ক্রেডিট রিস্ক অ্যানালাইসিস বিষয়ে দক্ষতা অর্জন করেছেন এবং গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন এবং বিভিন্ন ব্যাংকে ঊর্ধ্বতন ব্যবস্থাপক পর্যায়ে কৌশলগত ভূমিকা পালন করেন।


পেশাগত জীবনে তিনি সাউথইস্ট ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্টসহ বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি যমুনা ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক (এক্সিম ব্যাংক) লিমিটেডে বিভিন্ন পদে দায়িত্ব পালনের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করেছেন।


তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অত্যন্ত কৃতিত্বের সঙ্গে ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ম্যানেজমেন্ট স্টাডিজ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন