চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার সুপারিশ

চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার সুপারিশ

দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুতের প্রকৃত চাহিদা নিরূপন করে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।


মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪১তম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান। বৈঠকে স্থায়ী কমিটির সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম এবং নার্গিস রহমান অংশগ্রহণ করেন। সভায় ৩৯তম ও ৪০তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং উক্ত বৈঠকে গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।


বৈঠকে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) আওতায় এলাকাগুলোতে লোডশেডিং হ্রাসে গৃহীত পদক্ষেপ এবং দেশে কয়লা, তরল জ্বালানি ও প্রাকৃতিক গ্যাস নির্ভর নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রগুলোর সর্বশেষ বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুতের প্রকৃত চাহিদা নিরূপন করে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য সুপারিশ করে স্থায়ী কমিটি।


পল্লী বিদ্যুৎ সমিতির সদস্যদের নিয়মিত প্রশিক্ষণ প্রদানসহ অবৈধ বিদ্যুৎ লাইন অতি জরুরি ভিত্তিতে বিছিন্নকরণ এবং প্রাকৃতিক দুর্যোগে তাৎক্ষণিকভাবে বিচ্ছিন্ন বিদ্যুৎ লাইন সনাক্ত করে পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করে স্থায়ী কমিটি।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু