তিন অর্থনৈতিক অঞ্চলে ৭৫৯ কোটি টাকা বিনিয়োগ করবে ৬ প্রতিষ্ঠান

তিন অর্থনৈতিক অঞ্চলে ৭৫৯ কোটি টাকা বিনিয়োগ করবে ৬ প্রতিষ্ঠান
দেশের তিনটি অর্থনৈতিক অঞ্চলে ছয়টি শিল্পপ্রতিষ্ঠান ৬ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগ করবে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৭৫৯ কোটি টাকা। এসব প্রতিষ্ঠান অক্সিজেন উৎপাদন কেন্দ্র, আসবাব, রান্নার অ্যাপ্লায়েন্স বা উপকরণসামগ্রী তৈরির কারখানা ও হোটেল-রিসোর্ট নির্মাণ করবে। এতে সব মিলিয়ে আড়াই হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হবে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- লিনডে বাংলাদেশ লিমিটেড, মাস্টার র‌্যাকস ও ফার্নিচার, সানজানা ফেব্রিকস লিমিটেড, ওএমসি লিমিটেড, এসএফএল হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড ও কিনবো ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে জমি বরাদ্দের চুক্তি করেছে প্রতিষ্ঠানগুলো। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন ও নির্বাহী সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মজিবর রহমানসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বেজা জানিয়েছে, চুক্তি সই করা কোম্পানিগুলোর মধ্যে চট্টগ্রামের মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে দুটি, কক্সবাজারের সাবরাং ট্যুরিজম পার্কে তিনটি ও জামালপুর অর্থনৈতিক অঞ্চলে একটি প্রতিষ্ঠান বিনিয়োগ করবে। এ জন্য প্রতিষ্ঠানগুলোর কাছে প্রায় ২১ একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি