বিশ্ববিদ্যালয়কে স্থিতিশীল রাখতে ক্যাম্পাস সাংবাদিকদের অবদান অনেক

বিশ্ববিদ্যালয়কে স্থিতিশীল রাখতে ক্যাম্পাস সাংবাদিকদের অবদান অনেক
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, সত্যের চেয়ে বড় কিছু নেই। সাংবাদিকদের উচিত সর্বদা সত্যের পথে অবিচল থাকা। বিশ্ববিদ্যালয়কে স্থিতিশীল রাখতে ক্যাম্পাস সাংবাদিকদের অবদান অনেক। তাদের চেষ্টাকে অস্বীকার করার উপায় নেই।

সোমবার (২ অক্টোবর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের উপস্থিতিতে ক্যালেন্ডারের মোড়ক উন্মোচনের সময়ে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, সাংবাদিক সংগঠন হিসেবে ক্যালেন্ডার তৈরীর এরকম ব্যতিক্রমী উদ্যোগ এর আগে দেখা যায়নি। রিপোর্টার্স ইউনিটির এই চেষ্টাকে আমি সাধুবাদ জানাই। এতে করে কম বয়সেই দায়িত্ব গ্রহণের প্রবণতা জন্মাবে। আপনাদের এ রকম উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান বলেন, রিপোর্টার্স ইউনিটির এরকম ভিন্নধর্মী উদ্যোগে আমি আনন্দিত। আশা করছি ভবিষ্যতেও তাদের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. আমানুর আমান উপস্থিত ছিলেন।

এছাড়া, ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তাফিজুর রহমান রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম আদনান, সাংগঠনিক সম্পাদক সোহান সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারহানা নওশীন তিতলী এবং কার্যনির্বাহী সদস্য যাহিদ, ইমন, মংক্যচিং, সাকিবসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লখ্য, ইবি রিপোর্টার্স ইউনিটি ২০১৮ সালে ১৮ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে। মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন হিসেবে বিশ্ববিদ্যালয়ে সংবাদ কার্যক্রম পরিচালনা করছে।

অর্থসংবাদ/এমআই/এসএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি