এবার আরও বেশি লভ্যাংশ দেবে এডিএন টেলিকম

এবার আরও বেশি লভ্যাংশ দেবে এডিএন টেলিকম

শেয়ারবাজারে তালিকাভুক্ত এডিএন টেলিকম লিমিটেড সমাপ্ত হিসাববছরে (৩০ জুন, ২০২৩) বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ বিনিয়োগকারীরা একটি শেয়ারের বিপরীতে ১ টাকা ৫০ পয়সা করে লভ্যাংশ পাবেন।


বুধবার (৪ অক্টোবর) এডিএন টেলিকমের পরিচালনা পর্ষদের সভায় সর্বশেষ হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়। পর্যালোচনা শেষে লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী আগামী ২৬ অক্টোবর। আর ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ৪ ডিসেম্বর ভার্চুয়াল প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে প্রতিষ্ঠানটি।

তথ্য অনুযায়ী, সর্বশেষ হিসাববছরে এডিএন টেলিকমের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা। আগের বছর (২০২২ সাল) প্রতিষ্ঠানটির ইপিএসের পরিমাণ ছিল ২ টাকা ৫৯ পয়সা।

হিসাববছর শেষে এডিএন টেলিকমের শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৬৪ পয়সায়। আগের হিসাববছর শেষে এনএভিপিএস ছিল ২৭ টাকা ৫৬ পয়সা।

আরও পড়ুন>> সহজের শেয়ারে বিনিয়োগ করবে এডিএন টেলিকম

উল্লেখ্য, ২০১৯ সালে দেশের শেয়ারবাজারের আইটি খাতে তালিকাভুক্ত হয় এডিএন টেলিকম। ২০২০ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। পরের বছর (২০২১ সাল) কোম্পানিটি শেয়ার প্রতি আয় কিছুটা কমে যাওয়ায় লভ্যাংশও কম দেয়া হয়। ওই বছর বিনিয়োগকারীদের ১০ শতাংশ লভ্যাংশ দেয় কোম্পানিটি। ২০২২ সালেও এডিএন টেলিকমের শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেয়া হয়। তবে এবার কোম্পানিটির ইপিএস দেড় গুণের বেশি বৃদ্ধি পাওয়ায় লভ্যাংশের পরিমাণও বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, গত আগস্ট মাস পর্যন্ত এডিএন টেলিকমের ৪৪ দশমিক ৯১ শতাংশ শেয়ার প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও পরিচালকদের হাতে ছিল। সাধারণ বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির ৩৫ দশমিক ৪৪ শতাংশ শেয়ার রয়েছে। কোম্পানিটির ১৭ দশমিক ৬৬ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে। এছাড়াও ১ দশমিক ৯৯ শতাংশ শেয়ার রয়েছে বিদেশি বিনিয়োগকারীদের হাতে।

অর্থসংবাদ/ডব্লিও.এস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত