মিডিয়া দেখেই চটলেন লিটন!

মিডিয়া দেখেই চটলেন লিটন!
শনিবার চেন্নাই থেকে পুনেতে পৌঁছায় বাংলাদেশ দল। আগামী বৃহস্পতিবার মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে তারা। সেদিন সাকিব আল হাসানের দল মোকাবিলা করবে স্বাগতিক ভারতকে। এর আগে দুদিনের পূর্ণ বিশ্রাম উপভোগ করছেন ক্রিকেটাররা। আগামী মঙ্গলবার থেকে শুরু হবে তাদের অনুশীলন।

ক্রিকেটারদের অনুশীলন না থাকায় বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হাজির হন পাঁচ তারকাবিশিষ্ট কনরাড হোটেলে। দুপুরের খাবার খেতে বেরিয়ে তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদরা কুশল বিনিময় করেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। কিন্তু সৌহার্দ্যপূর্ণ পরিবেশ পাল্টে যায় কিছুক্ষণ পরই।

চলতি বছর ব্যাটিং ফর্ম নিয়ে দুর্দশার মধ্যে থাকলেও লিটনকে নিয়ে গণমাধ্যমকর্মীদের আগ্রহ বরাবরই বেশি। তবে এদিন তাদেরকে দেখে তীব্র অসন্তোষে ফেটে পড়েন লিটন। সেখানে গণমাধ্যমকর্মীদের উপস্থিতি দেখে হঠাৎ করে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি।

হোটেলের নিরাপত্তাকর্মীদের প্রশ্ন করেন, 'মিডিয়া এখানে কেন? আমার ছবি তুলছে কেন?' নিরাপত্তাকর্মীদের সঙ্গে তার কথোপকথনের বাকিটা অবশ্য শোনা যায়নি। তবে পুরোটাই যে নেতিবাচক ছিল তা বোঝা যায় কিছুক্ষণ পর।

নিরাপত্তাকর্মীরা এসে বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের হোটেল থেকে বেরিয়ে যেতে অনুরোধ করেন। তারা জানান, গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ক্রিকেটাররা স্বাচ্ছন্দ্য বোধ করছেন না।

এবারের বিশ্বকাপের শুরু থেকে গণমাধ্যমকে বলা চলে এড়িয়েই চলছেন বাংলাদেশ দলের সদস্যরা। অথচ অন্যান্য দলগুলোর ক্ষেত্রে দেখা যাচ্ছে স্বাভাবিক রীতি। আইসিসির নির্ধারিত আয়োজনের বাইরে আলাদাভাবেও গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন তারা। বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে এখনও ম্যাচ পূর্ববর্তী বা পরবর্তী কোনো সংবাদ সম্মেলনে দেখা যায়নি।

এটা একটা কৌশল হতে পারে, মাঠের বাইরের উত্তাপের আঁচ থেকে নিজেদের দূরে রাখার জন্য। কিন্তু সেটার ফল মিলছে কই? তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তানকে হারানোর পর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই জমাতেও পারেনি বাংলাদেশ।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে