বিশ্বকাপ ঘিরে শিক্ষার্থীদের নিয়ে আইএসইউ কুইজ শুরু

বিশ্বকাপ ঘিরে শিক্ষার্থীদের নিয়ে আইএসইউ কুইজ শুরু

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) উদ্দ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে কুইজ প্রতিযোগিতা ‘আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস’। রবিবার সকালে মহাখালী ক্যাম্পাসে এর উদ্বোধন করেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।


‘আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস’ কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম এবং ক্রীড়া উপস্থাপক কাজী সাবির। এসময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ,টি,এম কাদের নেওয়াজ, রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিকসহ বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন, শিক্ষক- শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


বক্তারা আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াসের আয়োজনকে ভিন্নধর্মী উল্ল্যেখ করে বলেন, এ ধরনের সহশিক্ষা কার্যক্রমের সাথে শিক্ষার্থীদের বেশি করে যুক্ত রাখতে হবে। নিয়মিত শরীর চর্চার মাধ্যমে নিজেকে সুস্থ্য রাখা দরকার। তারা প্রত্যাশা করেন, বাংলাদেশ এগিয়ে যাবে একটা জিনিয়াস প্রজন্মের হাত ধরে ।


দেশের সেরা ২৪টি কলেজ এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ১৫, ১৬ ও ১৭ অক্টোবর সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে এ আয়োজন।


পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দল পাবে ৫০ হাজার টাকা, রানার্স আপ দল যথাক্রমে ৩০ হাজার এবং ১৫ হাজার টাকা পাবে। টুর্নামেন্ট সেরা জিনিয়াস পাবেন ১০ হাজার টাকা, ক্রেস্ট এবং সার্টিফিকেট।


আইএসইউ ওয়ার্ল্ডকাপ জিনিয়াস আয়োজনের পৃষ্ঠপোষকতায় আছে যমুনা ব্যাংক লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, জাপানের নাম্বার ওয়ান ওয়াটার পিউরিফাইয়ার টরেভিনো, ফিওনা।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি