অ্যাপোলো মাইক্রোর মুনাফা বেড়েছে ৬৭ শতাংশ

অ্যাপোলো মাইক্রোর মুনাফা বেড়েছে ৬৭ শতাংশ
চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ভারতের শেয়ারবাজারে অ্যাপোলো মাইক্রো সিস্টেম লিমিটেডের আয় বেড়েছে ৬৭ শতাংশ। দেশটির পুঁজিবাজার সূত্রে এ তথ্য জানা গেছে। খবর এই সময়।

তথ্য অনুযায়ী, চলতি ২০২৪ সালের দ্বিতীয় প্রান্তিকে অ্যাপোলো মাইক্রোর শেয়ার লেনদেন বেড়েছে ৬৭ শতাংশ। তাতে আগের অর্থবছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির মুনাফা বেড়েছে ৮৭ কোটি ১৬ লাখ টাকা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানিটি ৫৬ কোটি ২৭ লাখ টাকা আয় করেছিলো।

এদিকে চলতি বছরে কোম্পানিটির পরিচালন মুনাফা ছিল ১৮ কোটি ৩৬ লাখ টাকা। আগের বছরে তা ছিল ৯ কোটি ৯০ লাখ টাকা। একইভাবে, কোম্পানির নিট মুনাফা ৩০০ শতাংশ বৃদ্ধি পেয়ে ৬ কোটি ৫৬ লাখ টাকা হয়েছে। ২০২৩ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকে এই নিট মুনাফা ছিল ১ কোটি ৬৪ লাখ টাকা।

গত এক বছরে অ্যাপোলো মাইক্রোর শেয়ার বিনিয়োগকারীদের ৫৬৭ শতাংশ এবং গত ৩ বছরে এক হাজার ২৭৭ শতাংশ রিটার্ন দিয়েছে। শুক্রবার কোম্পানিটির শেয়ারদর ৫ শতাংশ বেড়েছে।

প্রসঙ্গত, অ্যাপোলো মাইক্রো সিস্টেম লিমিটেড ইলেকট্রনিক এবং ইলেক্ট্রোমেকানিকালের ক্ষেত্রে একটি নেতৃস্থানীয় সংস্থা। কোম্পানিটি প্রতিরক্ষা, মহাকাশ এবং হোমল্যান্ড সিকিউরিটি সেক্টরের জন্য নানা সলিউশন দেয়। কোম্পানির গ্রাহকদের মধ্যে রয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়, প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা, ব্রাহ্মোস অ্যারোস্পেস প্রাইভেট লিমিটেড, ভারত ইলেকট্রনিকস লিমিটেড, হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড এবং ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার ইউনিট।

অর্থসংবাদ/আজাদ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া