আরও শক্তিশালী হলো লঘুচাপ

আরও শক্তিশালী হলো লঘুচাপ

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও শক্তিশালী হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।


রাতের তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বুধবার (২৯ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে এবং বর্তমানে এটি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘণীভূত হতে পারে।


বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাস তুলে ধরে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে বৃহস্পতি ও শুক্রবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।


মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল সীতাকুণ্ডে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সারাদেশে শৈত্যপ্রবাহের আভাস
ফের ঘন কুয়াশার চাদরে পঞ্চগড়
বছরের শুরুতেই শৈত্যপ্রবাহের সম্ভাবনা
বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর
পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও কমছে না শীত
আজকের তাপমাত্রা রেকর্ড
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ
তিন বিভাগে বৃষ্টির আভাস
বায়ু দূষণের শীর্ষে যে পাঁচ কারণে থাকছে ঢাকা
বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা, মান ‘ঝুঁকিপূর্ণ’