৩৮ লাখ ডলার তহবিল পেল পাঠাও সহ-প্রতিষ্ঠাতা ইলিয়াসের স্টার্টআপ

৩৮ লাখ ডলার তহবিল পেল পাঠাও সহ-প্রতিষ্ঠাতা ইলিয়াসের স্টার্টআপ
বাংলাদেশের জনপ্রিয় রাইড-শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাওর সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ও সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াসের ফিনটেক স্টার্টআপ প্রতিষ্ঠান উইন্ড. অ্যাপ ৩৮ লাখ ডলার তহবিল পেয়েছে।

জার্মানি ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান গ্লোবাল ফাউন্ডার্স ক্যাপিটাল ও সিঙ্গাপুর ভিত্তিক ব্লকচেন বিনিয়োগ প্রতিষ্ঠান স্পারটান গ্রুপ এই প্রি-সিড অর্থায়নে নেতৃত্ব দেয়।

এ ছাড়া, এতে অংশ নেয় সাইসন ক্যাপিটাল, এলামনাই ভেঞ্চার্স ও টাইনি ভিসির মতো অন্যান্য বিনিয়োগকারী। উইন্ড.অ্যাপ হচ্ছে একটি ডিজিটাল ওয়ালেট, যা পলিগন ব্লকচেন প্রযুক্তিতে পরিচালিত।

এর ফলে, এই সেবা গ্রহণে ভৌগলিক সীমানা কোনো প্রভাব ফেলে না। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা বিশ্বের যেকোনো দেশে অর্থ পাঠাতে ও যেকোনো দেশ থেকে অর্থ গ্রহণ করতে পারবেন। এ ক্ষেত্রে তারা 'প্রতিযোগিতামূলক' বিনিময় মূল্য উপভোগ করবেন। এই অ্যাপে ক্রিপটোকারেন্সি বা ফিয়াট কারেন্সিতে লেনদেন করার মতো অবকাঠামোগত সুবিধা থাকছে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুযায়ী বাংলাদেশে ক্রিপ্টোকারেন্সি লেনদেন নিষিদ্ধ।

উইন্ড.অ্যাপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন ইলিয়াস এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানান, 'এই তহবিল পাওয়া আমাদের জন্য একটু উল্লেখযোগ্য মাইলফলক। ভৌগলিক সীমানার বাধা পেরিয়ে সারা বিশ্বে নিরবচ্ছিন্ন আর্থিক লেনদেনের বিষয়টিকে সহজ করার উদ্দেশ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি'

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন