মিরপুরে স্পিন ঘূর্ণিতে প্রথম দিনেই ১৫ উইকেট

মিরপুরে স্পিন ঘূর্ণিতে প্রথম দিনেই ১৫ উইকেট
নিম্নচাপের প্রভাবে ঢাকায় আজ সারাদিনেও সূর্যের দেখা মেলেনি। গুমোট এই আবহাওয়ায় আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন কিউইদের ঘূর্ণির সামনে ১৭২ রানে প্রথম ইনিংস গুটিয়ে যায় বাংলাদেশ।

বিপর্যস্ত স্বাগতিকরা পরে ঘূর্ণির জবাব ঘূর্ণিতেই দিয়েছে। মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম ৪৬ রানে তুলে নেন অতিথিদের ৫ উইকেট। আলোকস্বল্পতায় বিকাল ৪টা ১৬ মিনিটে প্রথম দিনের খেলার সমাপ্তি ঘটে। অতিথি দল ৫৫ রানে ৫ উইকেট নিয়ে মাঠ ছাড়ে। তাতে প্রথম দিনের খেলা শেষে উভয় দল মিলে ১৫ উইকেট হারিয়ে বসে। যার ১৩টাই ঢুকে স্পিনারদের পকেটে।

সিলেট টেস্টে ১০ উইকেট শিকারি তাইজুল ইসলাম আজ ষষ্ঠ ওভাবেই আঘাত হানেন। এরপর তার সঙ্গে যোগ দেন মেহেদী হাসান মিরাজও। দুজন মিলে অতিথি দলের টপ অর্ডার গুঁড়িয়ে দেন। মিরাজ ১৭ রানে ৩টি ও তাইজুল ২৯ রানে ২টি উইকেট নেন।

৮০ ওভারেরও কম সময় খেলা হয় প্রথম দিন, এতে ১৫ উইকেটের পতন ঘটে।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নামা বাংলাদেশ কিউইদের স্পিনে ধরাশায়ী হয়। মিচেল স্যান্টনার (৩/৬৫), গ্লেন ফিলিপস (৩/৩১) ও এজাজ প্যাটেল (২/৫৪) বাংলাদেশের ৮ উইকেট ভাগাভাগি করেন। পেসার টিম সাউদি নেন ১টি উইকেট।

হাত দিয়ে বল ধরে বাংলাদেশের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হয়েছেন মুশফিকুর রহিম। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানও আসে তার ব্যাট থেকে। এছাড়া শাহাদাত হোসেন দিপু ৩১ ও মেহেদী হাসান মিরাজ ২০ রান করেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে