এটিএমে কার্ড আটকে যাওয়ায় বুথ ভাঙচুর

এটিএমে কার্ড আটকে যাওয়ায় বুথ ভাঙচুর
অটোমেটেড টেলার মেশিন বা এটিএমে টাকা তুলতে গিয়ে কার্ড আটকে যাওয়ায় বুথ ভাঙচুর করার ঘটনা ঘটেছে। কলকাতার গাঙ্গুলিবাগান সংলগ্ন এলাকায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টার ভাঙচুর করা হয়। খবর হিন্দুস্থান টাইমস

জানা গিয়েছে, অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি এটিএম কাউন্টারে ভাঙচুর চালান। ঘটনার সময় এটিএম কাউন্টারে নিরাপত্তারক্ষী ছিলেন। তা সত্ত্বেও কীভাবে ভাঙচুর করা হল? ইতিমধ্যে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও টাকা চুরির কোনও ঘটনা ঘটেনি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাঙ্গুলিবাগান সংলগ্ন ব্যাঙ্ক অফ বরোদার এটিএম কাউন্টার ভাঙচুর করা হয়েছে। তবে প্রাথমিকভাবে পুলিশের অনুমান, চুরি বা লুটের কারণে এদিন এটিএম ভাঙচুর করা হয়নি। মূলত এটিএম মেশিনে কোনওভাবে কার্ড আটকে যাওয়াকে কেন্দ্র করেই এদিন কাউন্টারে ভাঙচুরের ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি এটিএমে টাকা তুলতে এসেছিলেন। সেই সময় তার এটিএম কার্ড মেশিনে আটকে যায়। তা বের করার জন্যই ওই ব্যক্তি কাউন্টার ভাঙচুর করেন। ঘটনার সময়ে এটিএমে নিরাপত্তারক্ষী সেখানে কর্তব্যরত অবস্থায় ছিলেন।

আরও পড়ুন: ভারতে ঘৃণাভাষণ বেড়েছে ৪৫ শতাংশ

নিরাপত্তারক্ষী জানান, তিনি এটিএমে কর্তব্যরত অবস্থায় থাকলেও সেই সময় তিনি ছিলেন না। তিনি শৌচকর্মের জন্য গিয়েছিলেন। ফিরে এসে দেখেন এমন কাণ্ড।

তিনি বলেন, ‘রাত আটটা নাগাদ ঘটনাটি ঘটেছে। কার্ড আটকে যাওয়ার কারণে এক ব্যক্তি এটিএমের স্ক্রিনে ঢিল ছুড়েছিলেন। এর পিছনে চুরির কোনও ঘটনা নেই। সম্ভবত রাগের বশেই ওই কাজ করেছিলেন ব্যক্তি।’

যদিও পুলিশ এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার বা আটক করেনি। তবে ঘটনার পরে অভিযুক্ত ব্যক্তি সেখান থেকে চলে যায় বলে জানা গিয়েছে। এটিএমে নিরাপত্তাকর্মী থাকার পরেও কেন ভাঙচুর করা হল? তা নিয়ে কিন্তু জল্পনা শুরু হয়েছে। এই ঘটনা একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। নিতান্তই রাগের মাথায় এমন সিদ্ধান্ত নাকি এর পেছনে অন্য কোনও কারণ রয়েছে তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, সম্প্রতি একাধিক জায়গায় ব্যাঙ্কে ডাকাতি এবং লুটের চেষ্টার পাশাপাশি এটিএম লুটের একাধিক অভিযোগ সামনে এসেছে। কলকাতা তো বটেই মফসলগুলিতে এই ধরনের ঘটনা এখন প্রায়ই ঘটছে। সেই আবহে ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া