বৃষ্টি হবে কতদিন, জানা গেল ৩ দিনের আবহাওয়ার খবর

বৃষ্টি হবে কতদিন, জানা গেল ৩ দিনের আবহাওয়ার খবর
রাজধানী ঢাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ রাজধানীসহ দেশের আট বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। দুই দিন পর আগামী সোমবার থেকে শীত বাড়তে পারে।

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউম ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের উপকূলে আঘাত করেছিল গত মঙ্গলবার। এর প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের আকাশ মেঘলা থেকেছে। গতকাল বুধবার দেশের কয়েকটি স্থানে বৃষ্টিও হয়েছে।

গতকাল সন্ধ্যা ছয়টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ভারতের অন্ধ্র প্রদেশ ও এর কাছাকাছি এলাকায় থাকা ঘূর্ণিঝড় মিগজাউম উত্তর দিকে এগিয়ে দুর্বল হয়ে গেছে। এরপর প্রথমে নিম্নচাপ ও পরে লঘুচাপে পরিণত হয়েছে। গতকাল সন্ধ্যায় এটি ছিল উত্তর অন্ধ্র প্রদেশ ও এর কাছাকাছি দক্ষিণ ওডিশা এলাকায়। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে গভীর সঞ্চরণশীল মেঘমালা সৃষ্টি হয়ে চলেছে।

আগামী ৩ দিনের আবহাওয়ার খবর


এদিকে আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট জানিয়েছে বাংলাদেশ ওয়েদার অবজারবেশন টিম। তাদের মতে, বৃষ্টি আগামীকাল থেকে কমে আসতে পারে। দেখে নেওয়া যাক আগামী তিন দিনে আবহাওয়া কেমন থাকতে পারে

৮ ডিসেম্বর: দেশের অধিকাংশ এলাকায় আকাশ মূলত মেঘলাসহ দিনের প্রথমার্ধে চট্টগ্রাম, বরিশাল, সিলেট এবং ঢাকা বিভাগের বেশ কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে দেশের কিছু কিছু এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে চট্টগ্রাম বিভাগে বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি থাকতে পারে। দিনের দ্বিতীয়ার্ধে আবহাওয়ার উন্নতি হতে পারে ও দেশে বৃষ্টিপাত কমে আসতে পারে এবং ধীরে ধীরে আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করতে পারে, তবে দেশের পূর্বাংশে হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

৯ ডিসেম্বর: দেশের আকাশ অনেকটা মেঘমুক্ত হয়ে যেতে পারে, তবে কিছু কিছু এলাকায় আংশিক মেঘলা থাকতে পারে। এক্ষেত্রে সিলেট ও চট্টগ্রাম বিভাগের আকাশে মেঘের আনাগোনা একটু বেশি থাকতে পারে এবং হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের পশ্চিমাঞ্চলে ও উত্তর-পশ্চিমাঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে ও সর্বোচ্চ তাপমাত্রার কিছুটা বৃদ্ধি পেতে পারে।

১০ ডিসেম্বর: দেশের আকাশ মেঘমুক্ত থাকতে পারে এবং কিছু কিছু এলাকায় আংশিক মেঘলা থাকতে পারে। দেশে উল্লেখযোগ্য কোন বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা যাচ্ছে না। রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সারাদেশে শৈত্যপ্রবাহের আভাস
ফের ঘন কুয়াশার চাদরে পঞ্চগড়
বছরের শুরুতেই শৈত্যপ্রবাহের সম্ভাবনা
বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর
পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও কমছে না শীত
আজকের তাপমাত্রা রেকর্ড
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ
তিন বিভাগে বৃষ্টির আভাস
বায়ু দূষণের শীর্ষে যে পাঁচ কারণে থাকছে ঢাকা
বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা, মান ‘ঝুঁকিপূর্ণ’