ভোটারদের ছবি মিলিয়ে কেন্দ্রে প্রবেশ

ভোটারদের ছবি মিলিয়ে কেন্দ্রে প্রবেশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোথাও জাল ভোটের প্রমাণ পেলে তাৎক্ষণিকভাবে প্রিজাইডিং, পোলিং, সহকারী প্রিজাইডিং অফিসারকে সাসপেন্ড করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আহসান হাবিব খান। নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আইডি কার্ডের ছবির সঙ্গে মিলিয়ে ভোটারদের কেন্দ্রে প্রবেশ করাতে হবে।


বুধবার (২৭ ডিসেম্বর) পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে আচরণ-বিধি ও অন্যান্য বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


আহসান হাবিব বলেন , একজন ব্যক্তিও যেন না বলে যে, আমার ভোট আগেই দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে দায়িত্ব ভাগ করে নেন, কোথাও যেন জাল ভোট না দেয়া হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন ভবিষ্যতের জন্য অনুকরণীয় ও অনুস্মরণীয় হয়ে থাকে সেই চেষ্টা করব।


তিনি আরও বলেন, কোনো টলারেন্স নেই, জিরো টলারেন্স। সততা, স্বচ্ছতা এবং সুন্দর ভোটের ব্যাপারে জিরো টলারেন্স। এটার জন্য সহযোগিতা কিন্তু সবার দরকার। প্রার্থীদের দরকার, তারা সহযোগিতা করবেন।’


নির্বাচন কমিশনার হাবিব বলেন, আমার সঙ্গে এখানে যারা আছেন সবাই পরীক্ষিত। তারা আমাদের অনেক ইলেকশনে সহযোগিতা করে প্রমাণ করেছেন। তারা সঠিক নির্বাচনের জন্য প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগী হয়ে কাজ করছেন।


নির্বাচন সুষ্ঠু করতে বয়স্ক কমিশনাররা শুধু জীবনটা দেয়া ছাড়া সব কিছু করছেন। দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলছেন। সবার সহযোগিতায় পৃথিবীর কাছে, নিজের বিবেকের কাছে যেন প্রমাণ করতে পারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভবিষ্যতের জন্য অনুকরণীয়, অনুসরণীয় পাথেয় হয়ে থাকে’ বলেন আহসান হাবিব খান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু