ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ১৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।


বুধবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৩৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ২৮ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১০৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২১৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৫৫ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ১৫৯ জন ছাড়পত্র পেয়েছেন।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত একজন ঢাকার বাহিরের হাসপাতালে মারা যান।


এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৬৯৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৯৭৮ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭২১ জন মারা যান।


চলতি বছরের ২৭ ডিসেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ২০ হাজার ৮৩৫ জন। এর মধ্যে ঢাকাতে এক লক্ষ নয় হাজার ৮৯৯ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) দুই লাখ ১০ হাজার ৯৩৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।


চলতি বছরে এ পর্যন্ত মোট তিন লাখ ১৮ হাজার ২৩৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ আট হাজার ৬২১ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল দুই লাখ নয় হাজার ৬১৩ জন ছাড়পত্র পেয়েছেন।


বর্তমানে সারা দেশে মোট ৯০২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৩শ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৬০২ রোগী হাসপাতালে ভর্তি আছেন।


এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৯ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার শূন্য শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।


গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভারতে সাড়ে ৭ মাসে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা
করোনার নতুন ভ্যারিয়েন্ট, ভারতে ২৪ ঘণ্টায় ৭ মৃত্যু
একবছরে সুপার স্পেশালাইজডে সেবা নিলেন ৪১ হাজার রোগী
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু
দেশে এইডসে  আক্রান্ত ১২৭৬, মৃত্যু ২৬৬
পশ্চিমবঙ্গে ছড়াচ্ছে নতুন প্রজাতির অ্যাডিনো ভাইরাস
ডেঙ্গুতে মোট মৃত্যু ১৭০০ ছুঁই ছুঁই
করোনার নতুন সাব ভ্যারিয়েন্ট জেএন.১
ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, আক্রান্ত ১৮৮ জন
দেশে ডাক্তার-নার্সের ঘাটতি আছে