ব্যাংক এশিয়ার আচরণে এফবিসিসিআইয়ের নিন্দা

ব্যাংক এশিয়ার আচরণে এফবিসিসিআইয়ের নিন্দা
ব্যাংক এশিয়ার কর্মকর্তারা ঋণ আদায়ের নামে চট্টগ্রামের এক শিল্পপতির বাড়িতে অভিযান চালানোয় নিন্দা জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এফবিসিসিআই বলছে, একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাংক এশিয়ার কর্মচারী-কর্মকর্তা দলের একজন সদস্য প্রকাশ্যে শিল্পপতির বাড়ির আশপাশে বিশৃঙ্খলা তৈরি করে মাইকে ঘোষণা দিয়ে অশোভনভাবে শিল্পপতিকে ডাকতে থাকেন।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, একটি বিচারাধীন বিষয়ে ব্যাংক এশিয়ার এমন কর্মকাণ্ড আমাদের হতবাক করে দিয়েছে। এমন আচরণের মধ্য দিয়ে ব্যাংক এশিয়া আমাদের বিচার বিভাগের প্রতি চূড়ান্ত অবজ্ঞা ও অসম্মান প্রদর্শন করেছে। অনুশোভনীয় এ পদক্ষেপ সারা দেশে এমএসএমই গ্রাহকদের প্রতি অনেক ব্যাংকের আচরণের প্রতিচ্ছবি, কাকতালীয়ভাবে এ ঘটনা প্রকাশ পেয়ে গেছে।

তিনি আরো বলেন, ব্যবসায়িক মডেল পুনর্গঠন করতে ২ দশমিক ৫ শতাংশ করপোরেট ট্যাক্স বিরতিসহ কভিড-১৯-এর সময় ব্যাংকিং খাতকে সর্বোচ্চ সমর্থন দেয়া সত্ত্বেও কিছু ব্যাংক কৃষি ও এমএসএমই খাতে ঋণ প্রদান, পরিষেবা ফি নির্ধারণের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মানতে ব্যর্থ হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকের সঙ্গে অশোভন আচরণ করে দেশের বিচার প্রক্রিয়াকে এমনভাবে উপেক্ষা করেছে, যেন তারা সব ধরনের জবাবদিহিতার ঊর্ধ্বে। এফবিসিসিআই বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়েছে। উদ্যোক্তাদের বিচারাধীন বিষয়গুলোয় কেউ হস্তক্ষেপ করলে তা জবাবদিহিতার আওতায় নিয়ে আসার জন্য কাজ করবে এফবিসিসিআই। তাছাড়া এ বিষয়ে আমরা ব্যাংকটির বক্তব্য শুনব।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা