আইসিএবি’র সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত

আইসিএবি’র সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত
মাহমুদউল হাসান খসরু দি ইন্স্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর সভাপতি নির্বাচিত হয়েছেন।সিদ্ধার্থ বড়ুয়া ও মোঃ আব্দুল কাদের জোয়াদ্দার এবং মারিয়া হাওলাদার সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত এই পর্ষদ ২০২১ সালে আইসিএবি’র পরিচালনা এবং পেশাগত উন্নয়নের জন্য কাজ করবেন। ৮ ডিসেম্বর ২০২০ তারিখে আইসিএবি’র ২১তম কাউন্সিল সভায় কাউন্সিল সদস্য কর্তৃক ভোটে তাঁরা নির্বাচিত হন।

মাহমুদউল হাসান খসরু বর্তমানে এক্সপো গ্রুপ বাংলাদেশ, ডাটাফোর্ট লিমিটেড এর পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানী লিমিটেড, ইনফোসাপেক্স লিমিডেট, ফ্রেইট অপশনস লিমিটেড এবং মাসকো ইন্টারন্যাশনাল লিমিটেড এর পর্ষদ পরিচালক।

তিনি ইনোভেশন ও স্ট্রাটিজি-তে যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিউপি)তে জবাবদিহিতা ও সুশাসনে পাবলিক সেক্টর রিপোর্টিং এর পিএইচডি রিসার্স ফেলো।

এছাড়া তিনি ২০১৬ সাল থেকে আইসিএবি পর্ষদ সদস্য। তিনি ২০১৬ ও ২০১৮ সালে সহ-সভাপতি (শিক্ষা ও প্রশিক্ষণ) হিসাবে দায়িত্ব পালন করেন। ট্যাক্সেশন বিষয়ে দীর্ঘ ষোল বছর আইসিএবি-তে ফ্যাকাল্টি হিসাবে শিক্ষা কার্যক্রমের সাথে জড়িত আছেন তিনি। খসরু ২০১১ সালে আইসিএবি ঢাকা রিজিওনাল কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি ২০০৩ সালে আইসিএবি’র সহযোগী সদস্য ও ২০০৮ সালে ফেলো সদস্য লাভ করেন।

সিদ্ধার্থ বড়ুয়া ১৯৯৫ সালে আইসিএবি’র সহযোগী সদস্য ও ২০০০ ফেলো সদস্য লাভ করেন। তিনি হিসাব বিজ্ঞানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে এম.কম ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি এম এ মালিক এন্ড কোং, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস এর অংশীদার। তিনি ১৯৮৭ সালে থেকে ২০০১ সাল পর্যুন্ত বিভিন্ন পদে মেঘনা পেট্রোলিয়াম লিুমটেডে দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সালে আইসিএবি’র ভাইস প্রেসিডেন্ট ( শিক্ষা ও পরীক্ষা) হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০০৪ সালে আইসিএবি-চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান ছিলেন।

মো. আব্দুল কাদের জোয়াদ্দার এফসিএ ২০০১ সালে আইসিএবি’র সহযোগী সদস্য ও ২০১৯ সালে ফেলো সদস্য লাভ করেন। তিনি হিসাব বিজ্ঞানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মান ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান আর্থিক কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করছেন।তিনি দীর্ঘ ১৯ বছর ব্যাংকিং ও ইন্স্যুরেন্স খাতে গুরুত্বপূর্ণপদে সফলতার সাথে কাজ করে আসছেন। তিনি ব্রাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং মেটলাইফ এলিকো-এর প্রধান আর্থিক কর্মকর্তা ছিলেন।

মারিয়া হাওলাদার এফসিএ, হাওলাদার মারিয়া এন্ড কোং, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস ফার্মের প্রতিষ্ঠাতা। তিনি ২০০৮ সাল থেকে নিরীক্ষা, হিসাব এবং এডভাইজরি কাজে জড়িত আছেন। এর আগে তিনি এ কাসেম এন্ড কোং, চার্টার্ড একাউন্ট্যান্স এর অংশীদার ছিলেন। মারিয়া আইসিএবি সহযোগী সদস্য লাভ করেন ২০০৮ সালে এবং ফোলো সদস্য হন ২০১৩ সালে। বর্তমানে তিনি ওমেন মেম্বারস এমপাওয়ারমেন্ট এন্ড লীডারশীপ ডেভেলপমেন্ট কমিটি অব আইসিএবি এর চেয়ারম্যান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন