মাশরাফিদের নাচে-গানে-আড্ডায় অন্য রকম এক সন্ধ্যা

মাশরাফিদের নাচে-গানে-আড্ডায় অন্য রকম এক সন্ধ্যা
একসঙ্গে গাইলেন বাংলার ক্রিকেটের পঞ্চপাণ্ডব। কয়েকটি গানে একসঙ্গে ঠোঁট নাড়লেন মাশরাফি-সাকিব-মুশফিক-মাহমুদুল্লাহ-তামিম। নাচের তালে তালে ক্রিকেট তারকাদের এই গানের দৃশ্য,নাচে-গানে-আড্ডায় কাল অন্য রকম এক সন্ধ্যা কাটল সবার।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দলের ক্রিকেটার, কোচিং স্টাফদের হোটেল সোনারগাঁওয়ে রাখা হয়েছে। সেখানেই শুক্রবার (১১ ডিসেম্বর) রাতে হোটেল সোনারগাঁওয়ের সুইমিং পুলের পাশে একত্রিত হয়ে নিজেদের একঘেয়েমি কাটিয়েছেন ক্রিকেটাররা। মাশরাফি বিন মোর্ত্তজা-সাকিব আল হাসান-তামিম ইকবাল-মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদদের ঘিরে বাকি ক্রিকেটাররাও যোগ দেন এই আনন্দ উৎসবে।সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয়েছিল অনুষ্ঠান, শেষ ১০টায়। মাঝে তিনটা ঘণ্টা কীভাবে তাঁদের কেটে গেছে, কেউ বলতে পারেন না।

এই অনুষ্ঠানে অনেক ক্রিকেটার, কোচ-স্টাফ গান গেয়েছেন। তবে সব আকর্ষণ ছিল বাংলার সুপরিচিত পাঁচ ক্রিকেটারকে ঘিরে। বিশেষ করে ‘বাবা হরেক রকম পাগল দিয়া মিলাইছে মেলা, হরেক রকম পাগল দিয়া মিলাইছে মেলা, বাবা তোমার দরবারে সব পাগলের খেলা’ তাদের গাওয়া এই গানটিতেই সবচেয়ে বেশি আনন্দ পেয়েছেন ক্রিকেটাররা।

মাশরাফি বিন মুর্তজা শুরুতে বলে নিলেন, ‘গানটা তামিমের জন্য।’ দরাজ কণ্ঠে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক শুরু করলেন জেমসের বিখ্যাত ‘বাবা’ গানটা—চশমাটা তেমনি আছে/ আছে লাঠি ও পাঞ্জাবি তোমার/ ইজি চেয়ারটাও আছে, নেই সেখানে/ অলস দেহ শুধু তোমার...।’

পাশ থেকে সাকিব আল হাসান বলে উঠলেন, ‘এই গান পারি না!’ তাঁর অনুরোধ, ‘এমন গান গান, যেটাতে আমরা সবাই তাল মিলিয়ে গাইতে পারি।’ মুহূর্তেই মাশরাফি শুরু করে দিলেন, ‘বাবা তোমার দরবারে সব পাগলের খেলা!’ এবার সাকিবের নাচ দেখে কে! তাঁর ঝাঁকড়া চুলে আবার মাঝেমধ্যে মাশরাফি হাতও বুলিয়ে দিলেন।

বাংলাদেশ ক্রিকেটের পাঁচ নক্ষত্র উঠল এক মঞ্চে—সাকিব, মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ। গলা ছেড়ে গাইলেন, উদ্দাম নাচলেন! বিরল এই দৃশ্যের অবতারণা কাল হোটেল সোনারগাঁওয়ে।

অবশ্য শুক্রবারের এই আনন্দ উৎসব হৃদয়ে দাগ কেটে গেছে মাশরাফির। উৎসবের আমেজ শেষ হতেই অনুভূতি ভাগাভাগি করতে ফেসবুকে বসে যান বাংলাদেশের সফলতম এই অধিনায়ক। লিখেছেন, ‘ভালোলাগা, ভালোবাসা এক না। .....রিয়াদ—খেলা হবে। কোচ, ফিজিও, ট্রেনার, কম্পিউটার স্পেশালিস্ট, ম্যানেজার, টিম বয়, ম্যাসিওর এবং সব খেলোয়াড়...। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দল, বাংলাদেশের অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ, ভালোবাসা আরো কতো কি?’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে