মার্কেন্টাইল ব্যাংকের এফসিআইতে সহযোগী সদস্য হিসেবে যোগদান

মার্কেন্টাইল ব্যাংকের এফসিআইতে সহযোগী সদস্য হিসেবে যোগদান
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সম্প্রতি এফসিআই-এর সহযোগী সদস্য হিসেবে যোগদান করেছে। এখন থেকে মার্কেন্টাইল ব্যাংক ৯০টির অধিক দেশে এফসিআই-এর ৪০০ সদস্যের মাধ্যমে ব্যাংকের বিদ্যমান এবং সম্ভাব্য গ্রাহকদের রপ্তানি ও আমদানি ফ্যাক্টরিং সেবা প্রদান করতে পারবে। এফসিআই সেক্রেটারি জেনারেল পিটার মুলরয় স্বাক্ষরিত চিঠির মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংককে এ খবরটি নিশ্চিত করা হয়।

ওপেন অ্যাকাউন্ট ট্রেড-এর মাধ্যমে রপ্তানিকৃত পণ্যের ফ্যাক্টরিং এবং ফিন্যান্সিংয়ের জন্য গ্লোবাল প্রতিনিধি সংস্থা হিসেবে এফসিআই (প্রাক্তন নাম ফ্যাক্টর চেইন ইন্টারন্যাশনাল) প্রসিদ্ধ। পিটার মুলরয় মার্কেন্টাইল ব্যাংককে এফসিআইয়ের প্রতিনিধি হিসেবে স্বাগত জানিয়ে বলেন, আন্তর্জাতিক ফ্যাক্টরিংয়ের প্রবৃদ্ধিতে মার্কেন্টাইল ব্যাংক তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে।

মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী এফসিআইয়ের সহযোগী সদস্য হওয়াকে ব্যাংকের জন্য একটি বড় পদক্ষেপ হিসেবে অভিহিত করে বলেন, এফসিআই প্ল্যাটফর্মের মাধ্যমে গ্লোবাল ফ্যাক্টরিং মার্কেট ব্যাবহার করে আমরা ওপেন অ্যাকাউন্টের অধীনে রপ্তানিকারক গ্রাহকদের উদ্ভাবনী সমাধান দিতে সক্ষম হবো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন