নিয়ম ভঙ্গের দায়ে এয়ার এশিয়া এয়ারলাইন্সকে জরিমানা

নিয়ম ভঙ্গের দায়ে এয়ার এশিয়া এয়ারলাইন্সকে জরিমানা
বিশ্বজুড়ে এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। তাই করোনামুক্ত সনদ ছাড়া যাত্রী পরিবহন সম্পূর্ণ নিষেধ থাকলেও মালয়েশিয়া থেকে করোনা পজিটিভ এক যাত্রীকে নিয়ে এসেছে এয়ার এশিয়া এয়ারলাইন্স।

এ অপরাধে এয়ারলাইন্সটিকে জরিমানা দিতে হয়েছে লাখ টাকা। করোনা পজিটিভ সনদ নিয়ে দেশা ফেরা ওই যাত্রী একজন প্রবাসী শ্রমিক। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে রেফার করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনা পজিটিভ সনদ নিয়ে ওই যাত্রীকে এয়ারলাইন্স কর্তৃপক্ষ কীভাবে নিয়ে এলো সে বিষয়ে কেউ সুস্পষ্ট উত্তর দিতে পারেননি। তবে এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করেছে।

জানা যায়, গতকাল (১২ ডিসেম্বর) রাত ১১টা ৫৬ মিনিটে মালয়েশিয়ার কুয়ালামপুর থেকে এয়ার এশিয়া এয়ারলাইন্সযোগে ওই প্রবাসী কর্মী (করোনা পজিটিভ রোগী) নিয়ে দেশে ফেরেন। লেখাপড়া তেমন জানেন না। যাত্রীদের সঙ্গে আলাপকালে জানতে পারেন তিনি করোনা পজিটিভ। তিনি মালয়েশিয়ার একটি ল্যাবরেটরি থেকে পরীক্ষা করিয়ে সনদ নিলেও তাতে কী লেখা রয়েছে তা জানতে পারেননি। কুয়ালালামপুর বিমানবন্দরে ইমিগ্রেশন ও বোর্ডিং পাস নেয়ার সময় কেউ কিছু বলেনি। এয়ারলাইন্সের কেউও সনদ দেখতে চাননি। তাই তিনি চলে এসেছেন।

২৩ যাত্রীর মধ্যে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে৫০২) একজন, দোহা থেকে কিউআর৬৪০ ফ্লাইটের দুইজন, কুয়ালালামপুর থেকে বিমানের বিজি০৮৭ ফ্লাইটের একজন, রিয়াদ থেকে বিজি৪০৪০ ফ্লাইটের ১০ জন, দোহা থেকে কিউআর৬৩৮ ফ্লাইটের একজন, রিয়াদ থেকে সৌদি এয়ারলাইন্সের (এসবি-৮০৪) একজন, জেদ্দা থেকে এসবি-৮০২০ ফ্লাইটের চারজন ও শারজাহ থেকে জি-৯৫১৭ ফ্লাইটের তিনজন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় আটটি ফ্লাইটের ২৩ জন যাত্রীকে আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ