৩০০ কোটি টাকা বিদেশি ঋণ পাচ্ছে আমান ফিড

৩০০ কোটি টাকা বিদেশি ঋণ পাচ্ছে আমান ফিড
শেয়ারবাজারে বিবিধ খাতে তালিকাভুক্ত কোম্পানি আমান ফিড জার্মানির একটি আর্থিক কোম্পানির কাছ থেকে প্রায় ৩০০ কোটি টাকা ঋণ সহায়তা পাচ্ছে। স্বল্প সুদে এ ঋণ পাচ্ছে প্রতিষ্ঠানটি।

কোম্পানি সূত্র এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) জার্মানের ওই প্রতিষ্ঠানের দুই জন প্রতিনিধি আমান ফিডের কারখানা পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে প্রতিনিধিরা কোম্পানির উৎপাদন কর্মকাণ্ড ও বাজারজাত প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি প্রয়োজনীয় ঋণ সহায়তার মাধ্যমে কোম্পানিটির সার্বিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

জানা গেছে, কোম্পানিটির কাছে বেসরকারি ঋনদাতা প্রতিষ্ঠান এবি ব্যাংকের সুদসহ সর্বমোট প্রায় ২৬২ কোটি টাকা পাওনা রয়েছে। বিদেশি প্রতিষ্ঠানটি থেকে প্রাপ্ত অর্থ দিয়ে এবি ব্যাংকের সুদসহ সমুদয় পাওনা পরিশোধ করা হবে।

কোম্পানিটির কর্মকাণ্ডে বিদেশি প্রতিষ্ঠানকে সম্পৃক্ত করণ এবং স্বল্প সুদে বিদেশি প্রতিষ্ঠানটির অর্থ সহায়তার বিষয়টি অনুমোদনের জন্য শিগগিরই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ‌্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

এ বিষয়ে কোম্পনি সচিব মো. মনিরুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, বিদেশি একটি কোম্পানির সঙ্গে দুই দফা আলোচনা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের ঋণ জটিলতা কাটাতে বৈঠক চলছে। সবকিছু চূড়ান্ত হলে তা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত