সিএ ফার্মে অডিট প্রাকটিস সফটওয়্যার ব্যবহার জরুরি

সিএ ফার্মে অডিট প্রাকটিস সফটওয়্যার ব্যবহার জরুরি
২০২১ আইসিএবি’র অটোমেশনের বছর। নিরীক্ষণ রিপোর্ট, কোয়ালিটি এস্যুরেন্স বোড এর কার্যক্রম, ফাম পরিদর্শন ইত্যাদিসহ ইনস্টিটিউটের সমস্ত কাজ ডিজিটালাইজড করা হচ্ছে।

অডিট প্রাকটিস সফটওয়্যার ব্যবহারে আইসিএবি সদস্যদের নিরীক্ষা কাজে দক্ষতা অনেক বৃদ্ধি পাবে, স্বল্প সময়ে এবং কম খরচে নিরীক্ষা কাজ সম্পন্ন করতে পারবে। এটি একটি স্বয়ংক্রিয় ব্যবস্থা যেখানে নিরীক্ষা সংক্রান্ত সকল উপাত্ত, তথ্য সংরক্ষিত থাকবে এবং ফার্ম ব্যবস্থাপক তথ্য উপাত্তখুব সহজে ও দক্ষতার সাথে যাচাই করতে পারবে ।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত ‘অডিট প্র্যাকটিস সফটওয়্যার ফর সিএ ফার্ম ইন বাংলাদেশ’ শীর্ষক কর্মশালা থেকে এমন অভিমত ব্যক্ত করেন খাতসংশ্লিষ্ট আলোচকরা।

আইসিএবির নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় কাউন্সিল সদস্য এবং আইসিএবি ক্যাপাসিটি বিল্ডিং ও প্রোজেক্ট ডেভেলপমেন্ট কমিটির অধীন ‘অডিট প্রাকটিস সফটওয়্যার ডেভেলপমেন্ট ফর সিএ ফার্ম ইন বাংলাদেশ’ প্রোজেক্টের চেয়ারম্যান মারিয়া হাওলাদার তথ্য উপস্থাপনা তুলে ধরেন।

অনুষ্ঠানে আইসিএবি’ প্রেসিডেন্ট মাহমুদউল হাসান খসরু এফসিএ, আইসিএবির প্রেসিডেন্ট মুহাম্মদ ফারুক, আইসিএবির প্রধান নির্বাহী কর্মকর্তা শুভাশীষ বোস, আইসিএবি’র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ আবদুল কাদের জোয়াদ্দার, আইসিএবি’র সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ ফারুক এফসিএ, কাউন্সিল মেম্বার মো: মনিরুজ্জামান এফসিএ, ফেলো মেম্বার এস কে তিারিকুল ইসলাম এফসিএ, আলী আমজাদ চৌধুরী এফসিএ, আল আমিন রেদোয়ানুর রহমান এফসিএ এবং মো; আব্দুল ওহাব আকন্দ এফসিএ প্রমুখ বক্তব্য রাখেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন