ঢাবির ভর্তি আবেদনের সময় বাড়বে

ঢাবির ভর্তি আবেদনের সময় বাড়বে
কারিগরি ত্রুটির কারণে বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুর পৌনে ১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছে। তবে আগামী রবিবার (১৪ মার্চ) রাত ৮টা থেকে পুনরায় ভর্তি আবেদন শুরু হবে। একইসঙ্গে কয়েকদিন বন্ধ থাকায় ভর্তি আবেদনের সময়ও বৃদ্ধি করা হবে।

ভর্তি কার্যক্রম বন্ধ হওয়ার পর এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেন, কারিগরি জটিলতার কারণে অনার্স (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন বন্ধ রাখা হয়েছে। আগামী রবিবার (১৪ মার্চ) পর্যন্ত আবেদন বন্ধ থাকবে। আশা করছি আগামী সোমবার থেকে আবারও আবেদন প্রক্রিয়া শুরু করা যাবে।

তিনি বলেন, আজ বেলা পৌনে ১টা থেকে আগামী রবিবার রাত ৮টা পর্যন্ত ভর্তি আবেদন প্রক্রিয়া বন্ধ থাকবে। এরপর থেকে ফের অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। কয়েকদিন বন্ধ থাকায় ভর্তি আবেদনের সময় বৃদ্ধি করা হবে। এক্ষেত্রে সময় বাড়ানোর বিষয়টি প্রার্থী থাকা না থাকার উপর নির্ভর করবে। প্রার্থী না থাকলে সময় নাও বাড়তে পারে।

এর আগে গত সোমবার (৮ মার্চ) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন শুরু হয়। ভর্তির জন্য চালুকৃত ওয়েবসাইট ও হেল্পলাইন নাম্বার নিয়ে দেখা দিয়েছে নানা জটিলতা। যার ফলে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে আবেদন কার্যক্রম। আবেদন বন্ধ হওয়ার আগ পর্যন্ত মাত্র দুই দিনে ভর্তির জন্য আবেদন করেছে ১ লাখ ৫ হাজারের বেশি শিক্ষার্থী।

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, মাত্র দু’দিনে এতো সংখ্যক আবেদন হবে আমরা আশা করিনি। অল্প সময়ে অধিক সংখ্যক আবেদনের জন্য সাইটটি লোড নিতে পারছে না। তাই জটিলতা দেখা দিয়েছে। তবে সাইটটি ঠিক করার চেষ্টা চলছে। আগামী সোমবার থেকে পুনরায় আবেদন করা যাবে বলে আশা করি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি