বিদ্যুৎ সংযোগ দেয়ার সময় প্রাণ গেল লাইনম্যানের

বিদ্যুৎ সংযোগ দেয়ার সময় প্রাণ গেল লাইনম্যানের
রংপুরের গঙ্গাচড়ায় লাইন বন্ধ না করে বিদ্যুৎ সংযোগ দেওয়ার সময় এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৫ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার ৪ নম্বর কোলকোন্দ ইউনিয়নের কামারপাড়া চারমাথা মাজারের পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম তৌহিদুল ইসলাম বাহাদুর (২৫)। তিনি উপজেলার মর্ণেয়া ইউনিয়নের খলিফাবাজার চৌদ্দমাথা এলাকার টেক্কা মিয়ার ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় যুবক মিরাজ আব্দুল হাদি জানান, লাইনম্যান বাহাদুর কোমরে বেল্ট পরা অবস্থায় বৈদ্যুতিক খুঁটিতে উঠে সংযোগের কাজ করছিল। আকস্মিকভাবে তারের ওপর জড়িয়ে পড়েন তিনি। দুই ঘণ্টা ঝুলন্ত অবস্থায় থাকেন তিনি। পরে খোঁজ নিয়ে জানা যায়, কাজের সময়ে বিদ্যুৎ অফিস থেকে লাইন বন্ধ করা ছিল না। এই ভুলের কারণে অকালে বাহাদুরের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে পল্লীবিদ্যুৎ সমিতি-১ (গঙ্গাচড়া) এর এজিএম প্রমদ কুমার দে জানান, ওই এলাকায় বিদ্যুতের নতুন সংযোগ স্থাপনের কাজ পায় মেসার্স নাহার কন্সট্রাকসন নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের লাইনম্যান তৌহিদুল ইসলাম বাহাদুর সোমবার সকালে বিদ্যুতের খুঁটিতে উঠে কাজ করছিলেন। পল্লীবিদ্যুতের সুভারভাইজার ফজলু মিয়া লাইন চালু করলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান ওই লাইনম্যান। সুপারভাইজার ফজলু মিয়ার দায়িত্ব অবহেলার কারণে এমন দুর্ঘটনা ঘটেছে বলেও তিনি অভিযোগ করেন।

গঙ্গাচড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা