কঠোরহস্তে বিশৃঙ্খলা দমন করা হবে: তথ্যমন্ত্রী

কঠোরহস্তে বিশৃঙ্খলা দমন করা হবে: তথ্যমন্ত্রী
ভারতের প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বিশৃঙ্খলা কঠোরহস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, সরকারের নমনীয়তাকে দুর্বলতা ভাবলে চলবে না।

শনিবার (২৭ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে সত্যম রায় চৌধুরী সম্পাদিত 'বঙ্গবন্ধু ফর ইউ' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস পালন না করে আন্দোলনকারীরা নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে দেশে বিশৃঙ্খলা করেছে। এ সফরের সঙ্গে রেলস্টেশন, ভূমি অফিস জ্বালিয়ে দেওয়ার কী সম্পর্ক? থানায় কেন আক্রমণ করা হলো?

মন্ত্রী বলেন, আন্দোলনকারীরা দুষ্কৃতকারী। তারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, শান্তি, স্থিতি, সম্প্রীতির শত্রু। তাদের অনেকেরই বাপ-দাদারা রাজাকার ছিল। যারা সামাজিক যোগাযোগমাধ্যমে বড় গলায় কথা বলে, তাদের অনেকের বাপ-দাদা একাত্তরে যুদ্ধের সময় পাকিস্তানের পক্ষ নিয়েছিল। দেশে নারী নির্যাতন ও গণহত্যায় যুক্ত ছিল।

অনুষ্ঠানের আয়োজক সংগঠন 'ফ্রেন্ডস অফ বাংলাদেশ'-এর প্রধান সমন্বয়ক এ এস এম শামছুল আরেফিনের সভাপতিত্বে সংগঠনের সদস্য পংকজ দেবনাথ এমপি, সংগঠনের কার্যকরী সভাপতি ড. রাধা তমাল গোস্বামী, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, গ্রন্থটির সম্পাদক সত্যম রায় চৌধুরী, দীপ প্রকাশনের শংকর মণ্ডল, কলামিস্ট সুভাষ সিংহ রায় প্রমুখ গ্রন্থটির নানা দিক তুলে ধরেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু