বাংলাদেশের নতুন লক্ষ্য ১৬ ওভারে ১৭০

বাংলাদেশের নতুন লক্ষ্য ১৬ ওভারে ১৭০
দুই দফায় বৃষ্টি হানা দেওয়ায় নিউজিল্যান্ডের ইনিংস শেষ ঘোষণা করেন মাঠের আম্পায়াররা। যেখানে বৃষ্টির কারণে ১৭.২ ওভারে দ্বিতীয়বার খেলা বন্ধ হয়।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিপার্টমেন্টের পক্ষ থেকে জানানো হলো, বৃষ্টির কারণে লক্ষ্য ১৬ ওভারে ১৪৮ রান। সেই মোতাবেক শুরু হয় বাংলাদেশ দলে ইনিংস। কিন্তু ১.৩ ওভার পর থামিয়ে দেয়া হয় খেলা। জানানো হয় যে, এখনও চূড়ান্ত হয়নি বাংলাদেশ দলের লক্ষ্য।

এসময় ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে নিউজিল্যান্ড। তবে ডি/এল মেথডে বাংলাদেশের সামনে প্রথমে ১৬ ওভারে লক্ষ্য দাঁড়ায় ১৪৮। কিন্তু বাংলাদেশের ইনিংস এক ওভার ৩ বল খেলা হলে ম্যাচ অফিসিয়ালরা আবারও পর্যালোচনা করে নতুন লক্ষ্য ১৭০ নির্ধারণ করেন।

ইতোমধ্যে ব্যাটিংয়ে নেমে এক উইকেট হারিয়েছে বাংলাদেশ। হামিশ বেনেটের বলে ব্যক্তিগত ৬ রানে বিদায় নেন লিটন দাশ।এর আগে বৃষ্টির কারণে খেলা বন্ধের পর শুরু হলে পরের ওভারেই অর্থাৎ ১৪তম ওভারে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন স্পিনার মেহেদি হাসান। নিজের করা বলে মার্ক চ্যাপম্যানের ক্যাচ নিজেই ধরেই এই ডানহাতি। এরমধ্যে ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিপার্টমেন্টের পক্ষ থেকে জানানো হলো, বৃষ্টির কারণে লক্ষ্য ১৬ ওভারে ১৪৮ রান। সেই মোতাবেক শুরু হয় বাংলাদেশ দলে ইনিংস। কিন্তু ১.৩ ওভার পর থামিয়ে দেয়া হয় খেলা। জানানো হয় যে, এখনও চূড়ান্ত হয়নি বাংলাদেশ দলের লক্ষ্য।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৩ রান করতে সক্ষম হয়েছিল নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় দফার বৃষ্টিতে আর ব্যাটিংয়ে নামা হয়নি তাদের।

প্রায় ৫০ মিনিট খেলা বন্ধ থাকায় কাঁটা হয় ওভার, বাংলাদেশ দলের ১৬ ওভারে ১৭০ রান। যদিও প্রথমে জানানো হয়েছিল, ১৬ ওভারে করতে হবে ১৪৮ রান। কিন্তু পরে আরও ২২ রান বেড়ে যায়।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই বাউন্ডারি হাঁকিয়ে ইতিবাচক শুরুর ইঙ্গিত দেন লিটন কুমার দাস। কিন্তু দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান লিটন। হ্যামিশ বেনেটের বাউন্সারে ডিপ স্কয়ারে গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়ার আগে করেন মাত্র ৬ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে ১৯ রান। ম্যাচ জেতার জন্য ৭৮ বলে করতে হবে ১৫১ রান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে