রোগীদের চিকিৎসার জন্য ভারতে অক্সিজেন পাঠাতে চায় পাকিস্তান

রোগীদের চিকিৎসার জন্য ভারতে অক্সিজেন পাঠাতে চায় পাকিস্তান
ভারতে করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। করোনা রোগীদের চিকিৎসার জন্য এরই মধ্যে অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে দেশটিতে। আর তাই বিপদের সময় সব শত্রুতা ভুলে ভারতের জন্য অক্সিজেন পাঠাতে চায় পাকিস্তানি জনগণ। ‘হ্যাশট্যাগ ইন্ডিয়া নিডস অক্সিজেন’ লিখে ফেসবুকে টুইটারে পাকিস্তানিরা আহ্বান জানাচ্ছে- এই দুঃসময়ে তারা ভারতের পাশে দাঁড়াতে চায়।

এদিকে ভারতে শুধু শনিবারেই ২৫ জন অক্সিজেন স্বল্পতার কারণে মারা গেছেন। দেশটির আদালত পর্যন্ত গড়িয়েছে অক্সিজেন সমঙ্কটের কথা। দিল্লি হাইকোর্ট ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, অক্সিজেন সরবরাহে বিঘ্নসৃষ্টিকারীকে ফাঁসিতে ঝোলানো হবে।

আর এমন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াতে চায় পাকিস্তানের জনগণ। অনেকেই ভারতকে অক্সিজেন সাপ্লাই করার অনুরোধ জানিয়ে পাকিস্তানের সরকারের উদ্দেশে লিখেছেন। অনেকে আবার অন্যান্য জরুরি সামগ্রী পাঠানোর কথাও বলেছেন।

কেউ কেউ টুইটারে সরাসরি লিখেছেন, ‘এই সময় রাজনৈতিক বিরোধ ভুলে সবার মানবিক হওয়া উচিত।’ অনেকে আরেকটু এগিয়ে এসে লিখেছেন, ‘ভারত, তুমি সেরে ওঠো। আমরা তোমাদের পাশে আছি। আমরা এক সঙ্গে করোনা মোকাবিলা করব।’

অক্সিজেনের অপ্রতুলতা এই মুহূর্তে ভারতে প্রথম এবং প্রধান সঙ্কট। শনিবার দিল্লিতে অক্সিজেন স্বল্পতায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে পাঞ্জাবের একটি হাসপাতালেও ৬ জন রোগীর অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে। রাজ্য সরকারগুলোকে বলেও কোনও লাভ হচ্ছে না। হাসপাতালগুলো যথাসাধ্য চেষ্টা করেও অক্সিজেনের জোগান দিতে পারছে না। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন, খালিজ টাইমস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া