এনআরবিসি ব্যাংকের ডিএমডি হারুনুর রশিদ

এনআরবিসি ব্যাংকের ডিএমডি হারুনুর রশিদ
এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন হারুনুর রশিদ। এর আগে তিনি ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন।

হারুনুর রশিদ এনআরবিসি ব্যাংকের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) এবং হেড অব অপারেশন্স। এছাড়া তিনি বিভাগীয় প্রধান হিসেবে এনআরবিসি ব্যাংকের আর্থিক প্রশাসন বিভাগ এবং ট্রেজারি বিভাগেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৯ সালে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডে প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি ব্যাংকের বিভিন্ন বিভাগ এবং শাখা পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১৩ সাল থেকে হারুনুর রশিদ এনআরবিসি ব্যাংকে কর্মরত রয়েছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে বি.কম (অনার্স) এবং এম.কম ডিগ্রী অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি ‘কাস্টমারস সার্ভিসেস ইন ব্যাংকস’ বিষয়ে এম.ফিল ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি ব্যাংকিং এবং আর্থিক বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন কর্মশালা, ট্রেনিং এবং সেমিনারে অংশ নিয়েছেন। হারুনুর রশিদ ১৯৭৪ সালের ১ ডিসেম্বর নোয়াখালী জেলার চাটখীল উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন