শান্তা সিকিউরিটিজের সিইও হলেন কাজী আসাদুজ্জামান

শান্তা সিকিউরিটিজের সিইও হলেন কাজী আসাদুজ্জামান
দেশের অন্যতম শিল্প গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান শান্তা সিকিউরিটিজ লিমিটেডের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন কাজী আসাদুজ্জামান। সম্প্রতি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাকে সিইও হিসেবে অনুমোদন দিয়েছে। এর আগে প্রতিষ্ঠানটির পর্ষদ তাকে সিইও হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়।

পুঁজিবাজার নিয়ে দীর্ঘ ১২ বছরের অভিজ্ঞতা রয়েছে কাজী আসাদুজ্জামানের। এই সময় তিনি কাজ করছের মিউচ্যুয়াল ফান্ড ও ব্রোকারেজ ব্যবস্থাপনায়। দীর্ঘ ১২ বছরের কর্মময় জীবনে ব্রোকারেজ ব্যবস্থাপনা, পোর্টফোলিও ব্যবস্থাপনা ও অ্যানালাইসিস, এবং সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার।

কাজী আসাদুজ্জামান শান্তা সিকিউরিটিজ লিমিটেড-এ ২০১৯ সালে চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ২০০৮ সালে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড-এ কর্মজীবন শুরু করেন। ২০১৬ সালে তিনি শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড-এ হেড অফ ফান্ড অপারেশনস্ হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে চিফ অপারেটিং অফিসার পদে পদোন্নতি প্রাপ্ত হন। কোম্পানির প্রবৃদ্ধিতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করেছেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম থেকেও এমবিএ ডিগ্রি সম্পন্ন করেছেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন