মিডওয়াইফ পদে ১৪০১ জনের নিয়োগ

মিডওয়াইফ পদে ১৪০১ জনের নিয়োগ
মিডওয়াইফ পদে এক হাজার ৪০১ জনকে নিয়োগ দিয়েছে সরকার। নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীনে এ নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসির) এক প্রজ্ঞাপনে এ নিয়োগের কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মিডওয়াইফ পদে সরাসরি নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে বিপিএসসি। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এক হাজার ৪১৫ জন। তাদের তালিকা বিপিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

মিডওয়াইফ পদে সরাসরি নিয়োগের লক্ষ্যে গত বছরের ১ মার্চ প্রকাশিত বিজ্ঞপ্তিতে সিনিয়র স্টাফ নার্স পদের সংখ্যা দুই হাজার ৫০০ বলা হয়েছিল। গত ২৮ জানুয়ারি সিনিয়র স্টাফ নার্স পদের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওইদিন বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর ২১টি শিক্ষাপ্রতিষ্ঠানে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ ফেব্রুয়ারি এমসিকিউয়ের ফল প্রকাশ করে পিএসসি। এর লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও করোনার জন্য স্থগিত করা হয়।

পরবর্তী স'ময়ে চলতি বছরের ২০ মার্চ অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারীর মধ্যে চলতি মাসে এক হাজার ৪১৫ জনকে উত্তীর্ণ দেখানো হয়।

বেতন-ভাতা ও সুবিধাদি

নিয়োগপ্রাপ্ত একজন সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফ জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী দশম গ্রেডের ১৬ হাজার টাকা স্কেলে বেতন ও বিধি অনুযায়ী অন্যান্য ভাতা বা সুবিধা পাবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়