ফাস ফাইন্যান্সের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

ফাস ফাইন্যান্সের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা
আলোচিত প্রশান্ত কুমার (পি কে) হালদারের মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রীতিশ কুমার সরকারের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য ছুটির আবেদন করেছিলেন প্রীতিশ কুমার সরকার।

প্রতিষ্ঠানটির নতুন পরিচালনা পর্ষদের প্রথম সভা ও এর কার্যবিবরণী চূড়ান্ত না হওয়া পর্যন্ত এমডিকে দেশের বাইরে না যাওয়ার জন্য রোববার (৬ জুন) চিঠি দেওয়া হয়েছে।

সম্প্রতি প্রএফএএস ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

জানা গেছে, গত ৬ মে এফএএস ফাইন্যান্সের পরিচালনা পর্ষদের সভায় এমডি প্রীতিশ কুমার সরকারকে চলতি মাসের ৭ জুন থেকে ২৪ জুন পর্যন্ত আমেরিকা যাওয়ার ছুটির অনুমোদন দেওয়া হয়। ব্যক্তিগত কাজে তিনি এই সময়ে আমেরিকায় অবস্থান করবেন বলে পর্ষদকে অবহিত করেন। তখন এফএএস ফাইন্যান্সের চেয়ারম্যান ছিলেন পি কে হালদারের ব্যবসায়িক অংশীদার মো. জাহাঙ্গীর আলম।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যানের কাছে পাঠানো চিঠিতে কেন্দ্রীয় ব্যাংক বলেছে, নতুন পর্ষদের প্রথম সভা ও তার কার্যবিবরণীর অনুমোদন না হওয়া পর্যন্ত এমডিকে দেশের বাইরে যাওয়া থেকে বিরত রাখার জন্য অনুরোধ করা হলো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়