ভারতে করোনায় কম সুদে লোন দেবে স্টেট ব্যাংক

ভারতে করোনায় কম সুদে লোন দেবে স্টেট ব্যাংক
নিজের গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন সময় নানা পরিষেবা নিয়ে হাজির হয় দেশের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এবার আকাশছোঁয়া করোনার চিকিৎসার খরচ থেকে মধ্যবিত্তকে একটু স্বস্তি দিতে বিশেষ পদক্ষেপ নিল এসবিআই। গ্রাহকদের খুব কম সুদে পার্সোনাল লোন দেবে স্টেট ব্যাংক। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ব ব্যাংক এসবিআই এই স্কিমের নাম। এই স্কিমের আওতায় পাঁচ লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে পারেন যে কোনও গ্রাহক।

ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে, এই লোন পাঁচ বছরের জন্যে দেওয়া হবে। এমনিতে পার্সোনাল লোনের ক্ষেত্রে সুদের হার হয় অনেকটাই বেশি। কিন্তু এই স্কিমে সুদের হার রাখা হয়েছে ৮ দশমিক ৫ শতাংশ। করোনা আক্রান্ত হয়েছেন এমন গ্রাহকরা এই লোন নিতে পারেন। সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা পর্যন্ত লোন নেওয়া যেতে পারে। আরও একটি সুবিধা আছে এই লোন নিতে গ্রাহকদের কোনও জিনিস ব্যাংকের কাছে গচ্ছিত রাখার প্রয়োজন নেই।

শুধু গ্রাহকরা নয়, গ্রাহকের পরিবারের কোনও সদস্যও যদি করোনা আক্রান্ত হন, সেক্ষেত্রেও গ্রাহক এই কাভাচ পার্সোনাল লোনের সুবিধা নিতে পারেন। কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ যাতে কিছুটা আর্থিক সহায়তা পায়, সে কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক।

এই স্কিমটি চালু করার সময় এসবিআইয়ের চেয়ারম্যান দীনেশ খারা বলেছিলেন, এই লোন পার্সোনাল লোন বিভাগের অধীনে দেওয়া হচ্ছে, অর্থাৎ গ্রাহকদের কোনও জিনিস ব্যাংকের কাছে গচ্ছিত রাখার প্রয়োজন নেই।

কয়েকদিন আগেই দেশের বৃহত্তম ব্যাংকটি গৃহাস্থলীর নানা জিনিস কেনাকাটায় ক্যাশব্যাক অফার নিয়ে হাজির হয়েছিল। ১ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক মিলবে বলে জানানো হয়েছিল। এবং এই অফার থাকছে চলতি বছরের ২৭ জুন পর্যন্ত। কমপক্ষে ২০ হাজার টাকার কেনাকাটা করলেই এই অফারটি পাবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া