মালয়েশিয়ায় প্রতারণার অভিযোগে ২ বাংলাদেশি গ্রেফতার

মালয়েশিয়ায় প্রতারণার অভিযোগে ২ বাংলাদেশি গ্রেফতার
মালয়েশিয়ায় অবৈধদের বৈধ করার নামে প্রতারণা করতেন দুই বাংলাদেশি। পাশাপাশি তারা বিভিন্ন ডকুমেন্টস জালিয়াতি করতেন। এসব অভিযোগে তাদের গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (১৮ জুন) সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তিতে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ জানায়, কুয়ালালামপুর লেবুহ আম্পাং থেকে দুই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে পাসপোর্টসহ বিভিন্ন ডকুমেন্টস উদ্ধার করা হয়েছে। তাদের ছবি প্রকাশ করলেও তাদের নাম-ঠিকানা জানানো হয়নি।

মালয়েশিয়ার ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, ১৫ জুন (জেআইএম) পুত্রজায়ার গোয়েন্দা ও বিশেষ অপারেশন বিভাগের এ অভিযানে রিক্যালিব্রেশন (পুনঃবৈধকরণ) সিন্ডিকেটের মাস্টারমাইন্ড দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে। এদের মধ্যে একজনের বয়স ৩৮ এবং অপরজনের বয়স ৫৩ বছর। তারা অবৈধদের বৈধ করার বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে টাকা পয়সা ও পাসপোর্ট হাতিয়ে নিতেন।

তিনি বলেন, রিক্যালিব্রেশনের জন্য ইমিগ্রেশন বিভাগ কোনো এজেন্ট বা ভেন্ডর নিয়োগ করেনি। বিদেশি শ্রমিকরা নিজে ইমিগ্রেশনে হাজির হয়ে বৈধকরণ করতে পারবেন। কো এজেন্ট বা দালালের খপ্পরে না পড়ার জন্য শ্রমিকদের পরামর্শ দিয়েছেন তিনি।

দুই বাংলাদেশির কাছ থেকে পুলিশ চারটি বাংলাদেশি পাসপোর্টের অনুলিপি, চারটি বাংলাদেশি ভ্রমণের নথি, বিভিন্ন রাজ্যের মালয়েশিয়ার ইমিগ্রেশন অফিসের কয়েক ডজন অনলাইন অ্যাপয়েন্টমেন্ট স্লিপ (এসটিও) এবং আটটি ব্যাংক কার্ড উদ্ধার করেছে।

গ্রেফতার দুই বাংলাদেশিকে দেশটির ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এবং পাসপোর্ট আইন ১৯৬৬ এর অধীনে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ