সিলেট-৩ আসনের উপনির্বাচনে দুই কর্মকর্তা নিয়োগের সংশোধিত প্রজ্ঞাপন

সিলেট-৩ আসনের উপনির্বাচনে দুই কর্মকর্তা নিয়োগের সংশোধিত প্রজ্ঞাপন
সিলেট-৩ আসনের উপনির্বাচনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগের সংশোধিত প্রজ্ঞাপন জারি করে করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার স্বাক্ষরিত সংশোধিত প্রজ্ঞাপনটি রোববার ইসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৭ অনুচ্ছেদ অনুসারে জাতীয় সংসদের সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার নিয়োগ সংক্রান্ত নির্বাচন কমিশন সচিবালয় থেকে ২ জুন জারিকৃত প্রজ্ঞাপন সংশোধন করে নির্বাচন কমিশন রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।

সংশোধিত প্রজ্ঞাপন অনুযায়ী সিলেট জেলা প্রশাসককে এ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছে ইসি। এছাড়া সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার, বালাগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার এবং ফেঞ্চুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসারকে এ আসনের উপনির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছে ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী এ আসনে ৬ জুলাই থেকে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার কথা ছিল। তবে করোনা সংক্রমণ প্রতিরোধে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। ৭ জুলাই পর্যন্ত সব ধরনের প্রচারণা ও সভা সমাবেশ নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, সিলেট-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এর পর চলতি বছরের ১৫ মার্চ এ আসনকে শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই উক্ত আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু