ডিএসই`র এমডি তারিকুল আমিন ভূঁইয়া

ডিএসই`র এমডি তারিকুল আমিন ভূঁইয়া
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন তারিকুল আমিন ভূঁইয়া৷ মঙ্গলবার (৬ জুলাই) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তার নিয়োগে অনুমোদন দিয়েছে।

এর আগে গতকাল (০৫ জুলাই) এমডি পদে নিয়োগ চেয়ে তারিক আমিন ভূঁইয়া, অভিজিৎ কুমার সাহা ও মুস্তাফিজুর রহমানের নাম কমিশনে প্রস্তাব করে ডিএসই কর্তৃপক্ষ। যার আলোকে কমিশন তারিকুল আমিন ভূইয়াকে এমডি পদে নিয়োগে অনুমোদন দিয়েছে।

অস্ট্রেলিয়া প্রবাসি তারিক আমিন ভূঁইয়া হলেন ফ্রেন্ডশীপ এনজিওর আইটি অ্যাডভাইজার, হাস্কলাউড পিটিওয়াই লিমিটেড, সিডনীর প্রতিষ্ঠাকালীন সিইও এবং সিটিপিও এবং হাস্কলাউড বিডি লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান। তিনি ব্র্যাক ব্যাংকের সাবেক সিআইও এবং বিকাশের প্রতিষ্ঠাকালীন সিইও।

অন্য দুইজনের মধ্যে অভিজিৎ কুমার সাহা হলেন মার্কেন্টাইল ব্যাংকের উপ-প্রধান অর্থ কর্মকর্তা ও মুস্তাফিজুর রহমান সাবেক সচিব।

প্রায় ৬ মাস পরে এসে এমডি পেতে যাচ্ছে ডিএসই। এর আগে সাবেক এমডি সানাউল হক গত বছরের ৮ অক্টোবর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন। যা ২১ অক্টোবর ডিএসইর পর্ষদ সভায় গৃহিত হয়। যিনি ৭ জানুয়ারি বিদায় নেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত