বিএমডিএর চেয়ারম্যান হলেন বেগম আখতার জাহান

বিএমডিএর চেয়ারম্যান হলেন বেগম আখতার জাহান
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হয়েছেন রাজশাহীর প্রবীণ আওয়ামী লীগ নেত্রী বেগম আখতার জাহান। মঙ্গলবার (০৬ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন উপসচিব অলিউর রহমান।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৮ এর ধারা ১৩ (২) অনুযায়ী অন্যান্য কোনো প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে পরবর্তী দুই বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হওয়ার কথা।

বিএমডিএ সূত্রে জানা গেছে, ২০১৫ সালে দুই বছরের জন্য সংস্থাটির চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন বর্তমান চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী। প্রথম দফা দায়িত্ব পালনের পর ২০১৭ সালের ৩ আগস্ট তার চুক্তির মেয়াদ বাড়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়। সেই হিসেবে আগামী ৩ আগস্ট তার মেয়াদ শেষ হচ্ছে। ওই দিনই নতুন চেয়ারম্যানের যোগদানের কথা রয়েছে।

এদিকে বিএমডিএর চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া প্রবীণ আওয়ামী লীগ নেত্রী বেগম আখতার জাহান ১৯৫২ সালে রাজশাহীতে জন্মগ্রহণ করেন। তিনি স্থানীয় আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো রাজশাহীর সংরক্ষিত নারী আসন-৫ এর সংসদ সদস্য নির্বাচিত হন।

রাজনীতির বাইরেও নারীর ক্ষমতায়নে দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছেন বেগম আখতার জাহান। এই কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালে বেগম রোকেয়া পদকে ভূষিত হন তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা