৬৫ দিন পর সর্বনিম্ন মৃত্যু দেখল রাজশাহী বিভাগ

৬৫ দিন পর সর্বনিম্ন মৃত্যু দেখল রাজশাহী বিভাগ
টানা ৬৫ দিন পর সর্বনিম্ন মৃত্যু দেখল রাজশাহী বিভাগ। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় চারজন এবং নাটোরে একজনসহ ৫ জন প্রাণ হারিয়েছেন। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৪১৭ জনে।

সোমবার (০৯ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২২ জলাই এবং ৭ আগস্ট বিভাগে ৬ জন করে প্রাণ হারিয়েছেন করোনায়। তারও আগে গত ৪ জুন প্রাণ হারান ৪ জন। এরপর থেকে এই অঞ্চেলে করোনার ভারতীয় ধরণ ছড়িয়ে পড়ায় দীর্ঘ হয় মৃত্যুর মিছিল।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে এখন পর্যন্ত ৮৮ হাজার ৮৯১ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ৫৫১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এই দিন রাজশাহীতে ১৪৩ জন, সিরাজগঞ্জে ১৩৬, বগুড়ায় ৯৬, পাবনায় ৭২, চাঁপাইনবাবগঞ্জে ৩৭, নাটোরে ৩৭, নওগাঁয় ২০ এবং জয়পুরহাটে ১০ জনের করোনা ধরা পড়েছে।

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৯১ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৭৬০ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ১১৮ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৩ হাজার ২৭১ জন।

গত এক দিনে বগুড়া বগুড়ায় চারজন এবং নাটোরে একজন মারা গেছন। এই দিন রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, জয়পুরহাট, সিরাজগঞ্জ এবং পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বগুড়ায় ৫৯৮ জন, রাজশাহীতে ২৫৫, চাঁপাইনবাবগঞ্জে ১৪৩, নাটোরে ১৩৩, নওগাঁয় ১২৪, সিরাজগঞ্জে ৭৬, জয়পুরহাটে ৫৩ এবং পাবনায় ৩৫ জন মারা গেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা