বাংলাদেশ ও নিউজিল্যান্ড অনুশীলনের সময়

বাংলাদেশ ও নিউজিল্যান্ড অনুশীলনের সময়
সবকিছু চূড়ান্ত। ২৪ আগস্ট বাংলাদেশে এসে ৩ দিনের হোটেল কোয়ারেন্টাইন করবে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ দলেরও কোয়ারেন্টাইন পর্ব শুরু হবে একই সঙ্গে। এরপর টি-টোয়েন্টি সিরিজের পাঁচ ম্যাচের সূচিও আগেই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জানা গিয়েছিল ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়।

আজ (বৃহস্পতিবার) বিসিবি প্রকাশ করেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দলের অনুশীলনসহ পূর্ণাঙ্গ সূচি।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ১ সেপ্টেম্বর। পরের চারটি ম্যাচ ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। প্রতিটি ম্যাচই হবে বিকেল ৪টায়। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। এই সিরিজ খেলতে ২৪ আগস্ট ঢাকায় পা রাখবে কিউরা। সেখানে থেকে সোজা চলে যাবে টিম হোটেলে। সেখানেই হবে তিনদিনের কোয়ারেন্টাইন। এই তিনদিনে দুবার করোনাভাইরাস পরীক্ষা হবে দুই দলেরই।

বাংলাদেশ সফরে কোনও অনুশীলন ম্যাচ খেলবেন না টম লাথামরা। কোয়ারেন্টাইন পর্ব শেষ করে আগামী ২৭ আগস্ট প্রথম অনুশীলনে নামবে স্বাগতিক ও সফরকারীরা। মিরপুরের মূল মাঠে এবং ইনডোরে টাইগাররা অনুশীলন করবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এদিন কিউইদের অনুশীলন বিকেলে শের-ই-বাংলা আর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি মাঠে তাদের অনুশীল পর্ব চলবে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

২৮ ও ২৯ আগস্ট বাংলাদেশ দলের অনুশীল দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। নিউজিল্যান্ড দল অনুশীলন করবে সকাল ১০টা থেকে দুপুর ১টা অবধি। অনুশীলনের মাঝে কোনও বিশ্রামের সূচি নেই। দুই দল একদিন করে ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন করার সুযোগ পাবে। টাইগারদের সে সুযোগ ৩০ আগস্ট। বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলবে অনুশীলন পর্ব। এদিনও কিউইরা অনুশীলন করবে সকাল ১০টা থেকে দুপুর ১টা।

সিরিজ শুরুর আগের দিন অর্থাৎ ৩১ আগস্ট। নিউজিল্যান্ড দলের অনুশীলন চলবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। মাহমুদউল্লাহ রিয়াদের দলের অনুশীলন সকাল ১১টা থেকে দুপুর ১টা এরপর ম্যাচের মাঝে বিরতির দিনগুলোতে ঐচ্ছিক আর দলগত অনুশীলনের সূচি দুই দলের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে