ওয়ালটনের নতুন মডেলের পাওয়ার সাপ্লাই ইউনিট বাজারে

ওয়ালটনের নতুন মডেলের পাওয়ার সাপ্লাই ইউনিট বাজারে
কম্পিউটার বা ডেস্কটপ পিসির ৪ মডেলের পাওয়ার সাপ্লাই ইউনিট বা পিএসইউ বাজারে এনেছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

নিজস্ব কারখানায় তৈরি এ মডেলের রয়েছে ৮০ প্লাস গোল্ড সার্টিফাইড এফিশিয়েন্সি এবং আরজিবি।

মঙ্গলবার (১৭ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী মো. লিয়াকত আলী জানান, নিজস্ব কারখানায় কঠোর মান নিয়ন্ত্রণের মাধ্যমে তৈরি ওয়ালটন পাওয়ার সাপ্লাই ইউনিট অত্যাধুনিক। নতুন আসা ৮০ প্লাস গোল্ড সার্টিফাইড এফিশিয়েন্সির ৭৫০ ওয়াটের ওয়ালটন পিএসইউর মূল্য ৭ হাজার ৮৫০ টাকা। এআরজিবি মডিউলার এটিএক্স ১২ ভোল্টের ওই পিএসইউতে রয়েছে ১৪০ মিলিমিটারের স্মার্ট থার্মাল কন্ট্রোল ফ্যান। একটিভ পিএফসি সম্পন্ন ওই পিএসইউ গ্রাফিক্স ও গেমিং পিসির জন্য আদর্শ।

ওয়ালটন সূত্রে জানা যায়, ওয়ালটনের রয়েছে ৩ মডেলের ৮০ প্লাস ব্রোঞ্জ সার্টিফাইড এফিশিয়েন্সির ৪৫০, ৫৫০ এবং ৬৫০ ওয়াটের এটিএক্স ১২ ভোল্টের পিএসইউ। মডেলভেদে দাম ৩ হাজার ৪৫০ টাকা থেকে ৪,৭৫০ টাকা পর্যন্ত। একটিভ পিএফসি সম্পন্ন ওই পিএসইউগুলোতে রয়েছে ১২০ মিলিমিটারের ফ্যান। মডেলভেদে ওয়ালটন পাওয়ার সাপ্লাই ইউনিটে ২ বছরের ওয়ারেন্টি পাচ্ছেন গ্রাহকরা। ওয়ালটনের পাওয়ার ডিভাইস ব্র্যান্ড ‘আর্ক’ এর প্যাকেজিং-এ নিজস্ব কারখানায় তৈরি পাওয়ার সাপ্লাই ইউনিটগুলো ইতোমধ্যে দেশের সর্বত্র পাওয়া যাচ্ছে। পাশাপাশি ঘরে বসে ওয়ালটনের নিজস্ব অনলাইন শপ ই প্লাজা (https://eplaza.waltonbd.com) থেকে ডিজিটাল ডিভাইসসহ ওয়ালটনের সব ধরনের পণ্য কিনতে পারছেন গ্রাহক।

উল্লেখ্য, যে কোনো ইলেকট্রিক কিংবা ডিজিটাল ডিভাইস চালাতে বিদ্যুতের প্রয়োজন হয়। আর কম্পিউটারে বিদ্যুৎ সরবরাহ করে থাকে পাওয়ার সাপ্লাই ইউনিট। এটি অল্টারনেটিং কারেন্ট বা এসিকে লো-ভোল্টেজ ডিরেক্ট কারেন্ট বা ডিসিতে রূপান্তর করে। এরপর কম্পিউটারের মাদারবোর্ড, র‌্যাম, হার্ডড্রাইভসহ বিভিন্ন অংশে প্রয়োজন অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ করে থাকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন