শত বিলিয়ন ডলার বাজার মূলধন স্পর্শ করল ইনফোসিস

শত বিলিয়ন ডলার বাজার মূলধন স্পর্শ করল ইনফোসিস
চতুর্থ ভারতীয় কোম্পানি হিসেবে ইনফোসিস লিমিটেডের বাজার মূল্য ১০০ বিলিয়ন ডলার স্পর্শ করেছে। এর আগে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, টাটা কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেড (টিসিএস) এবং এইচডিএফ ব্যাংক লিমিটেড এই কৃতিত্ব অর্জন করেছে।

বাজার মূলধনের (এম-ক্যাপ) পরিপ্রেক্ষিতে ১০০ বিলিয়ন ডলার অতিক্রম করার জন্য টিসিএস, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এবং এইচডিএফসি ব্যাংকের লিগে যোগ দিয়েছে ইনফোসিস লিমিটেড।

সকালে যখন কোম্পানিটি এই মাইফলক অর্জন করে তখন তাদের শেয়ার বিএসইতে ৫২ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ মূল্য ১ হাজার ৭৫৫ দশমিক ৬ রুপিতে লেনদেন হয়। যা কোম্পানিটির বাজার মূলধন ৭৪ দশমিক লক্ষ কোটি বা ১০০ বিলিয়ন ডলারে নিয়ে যেতে সাহায্য করে। তবে লেনদেন শেষে ইনফোসিসের শেয়ারদর কমে ১ হাজার ৭২০ দশমিক ৭৫ রুপিতে স্থির হয়।

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) ইনফোসিসের প্রতিটি শেয়ার ১ হাজার ৭৫০ রুপিতে শুরু হয়। পরে এটি ৫২ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ মূল্য ১ হাজার ৭৫৫ রুপিতে লেনদেন হয়। পরে ১ হাজার ১২১ দশমিক ৫ রুপিতে এসে দাঁড়ায়।

লেনদেন চলাকালে বিএসইতে কোম্পানিটির শেয়ার ২ দশমিক ২৭ লাখ বার ও এনএসইতে ৭৬ লাখ ২ হাজার স্ক্রিপ হাত বদল হয়েছে।

সর্বশেষ বাজার মূলধনের তথ্য মতে- রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বাজার মূলধন ১৩ দশমিক ৭ লক্ষ কোটি রুপি, টিসিএসের ১৩ দশমিক ৪৪ লক্ষ কোটি রুপি এবং এইচডিএফের ৮ দশমিক ৪২ লাখ কোটি রুপি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া