সাউথইস্ট ব্যাংক অডিট কমিটির চেয়ারম্যান সাজেদুল করিম

সাউথইস্ট ব্যাংক অডিট কমিটির চেয়ারম্যান সাজেদুল করিম
সাউথইস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সৈয়দ সাজেদুল করিমকে অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে পুননির্বাচিত করেছে। গত ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত ব্যাংকের ৬৩৬তম বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি ঝুঁকি ব্যবস্থাপনা কমিটিরও সদস্য।

বাংলাদেশ সরকারের সাবেক সচিব সৈয়দ সাজেদুল করিম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন ছাড়াও যুক্তরাষ্ট্রের ডালাস এর নর্থ টেক্সাস ও সাউদার্ন মেথোডিস্ট বিশ্ববিদ্যালয় থেকে পেট্রোলিয়াম একাউন্টিং-এর উপর ডিপ্লোমা অর্জন করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (হিসাব ও নিরীক্ষা) ক্যাডারের একজন কর্মকর্তা হিসেবে সৈয়দ সাজেদুল করিম দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি পেট্রোবাংলার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

সৈয়দ সাজেদুল করিম নিউইর্য়কে জাতিসংঘ উন্নয়ন সংস্থার সদর দফতরসহ ইথিওপিয়া ও ক্যামেরুন ভিত্তিক কতিপয় জাতিসংঘ সংস্থার বহিঃনিরীক্ষক হিসেবেও কাজ করেন। তিনি দুই বছরের বেশী সময় সিসিলিজ সরকারের নিরীক্ষা উপদেষ্টা হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশের রাষ্ট্রীয় বাণিজ্যিক ব্যাংকসমূহের যুক্তরাজ্য ভিত্তিক শাখাসমূহের কার্যক্রম পরিদর্শন করার জন্য গঠিত একটি টিমের নেতৃত্ব প্রদান করেন।

সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পর সৈয়দ সাজেদুল করিম বাংলাদেশ সরকারের দ্বি-পাক্ষিক ও বহুপাক্ষিক উন্নয়ন সহযোগী কর্তৃক অর্থায়নকৃত বেশ কিছু প্রশাসনিক ও আর্থিক সংস্কার প্রকল্পের ঊর্ধ্বতন জাতীয় উপদেষ্টা হিসেবে ১০ বছরের অধিক সময় দায়িত্ব পালন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন