বর্জ্য সংগ্রহের জন্য তিন কম্পার্টমেন্ট বিশিষ্ট ভ্যান বিতরণ করলো এসডো

বর্জ্য সংগ্রহের জন্য তিন কম্পার্টমেন্ট বিশিষ্ট ভ্যান বিতরণ করলো এসডো
সুষ্ঠুভাবে বর্জ্য ব্যবস্থাপনার জন্য বর্জ্য পৃথকীকরণ ধারণার পরিপ্রেক্ষিতে ঢাকা ও রংপুর সিটি কর্পোরেশনের স্থানীয় কাউন্সিলরদের সহযোগীতায় স্থানীয় পরিচ্ছন্নতাকর্মীদের মাঝে বর্জ্য সংগ্রহের জন্য তিন কম্পার্টমেন্ট বিশিষ্ট ভ্যান বিতরণ করেছে এসডো।

এসডো, “বিল্ডিং জিরো ওয়েস্ট কমিউনিটিজ ফর এ পলিউশন-ফ্রি এনভায়রনমেন্ট ইন বাংলাদেশ” প্রকল্পের আওতায় দক্ষতা বৃদ্ধি কর্মসূচির ধারাবাহিকতার অংশ হিসেবে তিন কম্পার্টমেন্ট বিশিষ্ট এ ভ্যান বিতরণ করা হয়েছে। এই প্রজেক্টটি মডেল জিরো ওয়েস্ট কমিউনিটি গড়ে তোলার প্রতি গুরুত্ব আরোপ করে।

ভ্যানটির কম্পার্টমেন্টগুলোকে লাল, নীল এবং সবুজ রংয়ে বিভক্ত করা হয়েছে। সবুজ কম্পার্টমেন্টটি জৈব বর্জ্যের জন্য, নীল কম্পার্টমেন্টটি গ্লাস, কাঠ, পুনর্ব্যবহারযোগ্য, প্লাষ্টিক বর্জ্যের জন্য এবং লাল কম্পার্টমেন্টটি ক্ষতিকর এবং অপুনর্ব্যবহারযোগ্য বর্জ্য সংগ্রহের জন্য ব্যবহার করা হবে। বর্জ্যের পরিমাণ কমাতে এবং পরিবেশকে উন্নত করতে ভ্যানগুলোকে এমনভাবে তৈরী করা হয়েছে যেন পরিচ্ছন্নতাকর্মীরা একই রঙের বিন থেকে বর্জ্যের ধরণ অনুযায়ী বর্জ্য সংগ্রহ করে তা পৃথক করতে পারে। এই উদ্যোগটি পরিচ্ছন্নতাকর্মীদের বর্জ্যের উৎস থেকে সুষ্ঠুভাবে বর্জ্য ব্যবস্থাপনা করতে সহায়তা করবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন