১৬ কোটি টাকায় ওয়াশিংটনের বাড়ি বিক্রি করলেন কমলা

১৬ কোটি টাকায় ওয়াশিংটনের বাড়ি বিক্রি করলেন কমলা
নিজের বাড়ি বিক্রি করে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ১৮ লাখ ৫০ হাজার মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৬ কোটি টাকা। স্থানীয় সময় সোমবার (৪ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

এদিকে কমলা হ্যারিসের বাড়ি বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে পৃথক এক প্রতিবেদনে আরেক মার্কিন সংবাদমাধ্যম ফোর্বসও বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিক্রি করে দেওয়া এই বাড়িটি ২০১৭ সালের অক্টোবরে ১৭ লাখ ৫০ হাজার ডলারে কিনেছিলেন কমলা হ্যারিস ও তার স্বামী ডগ এমহফ।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ওয়েস্ট এন্ড এলাকায় অবস্থিত এই বাড়িতে দু’টি বেডরুম ও দু’টি বাথরুম রয়েছে। ছয়মাস আগে বাড়িটি বিক্রির ঘোষণা দেওয়া হলেও সম্প্রতি সেটি সম্পন্ন হয়।

চলতি বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন কমলা হ্যারিস। এর মাসখানেক পর অর্থাৎ মার্চ মাসে ৮ লাখ ৬০ হাজার ডলারে সান ফ্রান্সিসকোর একটি অ্যাপার্টমেন্ট বিক্রি করে দেন হ্যারিস। টানা কয়েক দশক ওই অ্যাপার্টমেন্টটির মালিক ছিলেন কমল্যা হ্যারিস ও তার স্বামী ডগ এমহফ। ১৯৯৮ সালে ২ লাখ ৯৯ হাজার ডলারে অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন তারা।

ফোর্বস বলছে, একটি বাড়ি ও একটি অ্যাপার্টমেন্ট বিক্রি করে দেওয়ার পরও কমল্যা হ্যারিস ও ডগ এমহফ দম্পতির আরও বেশ কয়েকটি সুন্দর বাড়ি রয়েছে। এরমধ্যে একটি আবার মার্কিন সরকারের সৌজন্যে পাওয়া।

বর্তমানে তারা ওয়াশিংটন ডিসির ইউএস নেভাল অবজারভেটরিতে বসবাস করেন। এটি সরকারিভাবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের বাসভবন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া