দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন

দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন
দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন। নদীতে ড্রেজিংয়ের ফলে বিগত কয়েকদিন ধরে সৃষ্ট যানবাহনের জট এখনো কাটেনি। ফলে ভোগান্তিতে পড়েছেন দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ ব্যবহার করা হাজার হাজার যাত্রী।

শুক্রবার (৮ অক্টোবর) জানা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ৩ কিলোমিটার অংশ জুড়ে রয়েছে যাত্রীবাহী বাস, পচনশীল পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান।

এছাড়া দৌলতদিয়া থেকে ১৩.৫ কিলোমিটার দূরে জেলার গোয়ালন্দ মোড় এলাকায় ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের প্রায় ৪ কিলোমিটার অংশ জুড়েও রয়েছে অপচনশীল পণ্যবাহী ট্রাক এবং কাভার্ডভ্যান। তবে যাত্রীবাহী বাস এবং পচনশীল পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করলেও ভোগান্তি পোহাতে হচ্ছে অপচনশীল পণ্যবাহী ট্রাক এবং কাভার্ডভ্যান চালকদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপথ কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, যাত্রীবাহী যানবাহন পারাপার চলমান রয়েছে। সড়কে কিছু ট্রাক সিরিয়ালে আছে, যার চাপও দ্রুত কমে যাবে আশা করছি। দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ছোট বড় মিলিয়ে ২০টি ফেরি চলাচল করছে। তবে ড্রেজিংয়ের কাজ চলায় ঘাট স্বল্পতা রয়েছে। যে কারণে দৌলতদিয়া প্রান্তে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। কয়েকদিনের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু