স্বস্তি ফিরলো শেয়ারবাজারে

স্বস্তি ফিরলো শেয়ারবাজারে
সপ্তাহের শেষ কার্যদিবসে স্বস্তি ফিরেছে দেশের পুঁজিবাজারে বিনিয়োগকারীদের মনে। বেশ কয়েকদিন টানা পতনের পর বৃহস্পতিবার (২১ অক্টোবর) সূচকের উত্থানে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শেষ হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত কয়েকদিন ধরে টানা পতনের মধ্যে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৩৪৭ পয়েন্ট হারিয়েছিল। সর্বশেষ মঙ্গলবার (১৯ অক্টোবর) সূচকটি হারিয়েছিল ৭৭ পয়েন্ট। তবে আজ সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন, ডিএসইএক্স বেড়েছে ৫৫ পয়েন্ট। বর্তমানে ডিএসই’র প্রধান এই সূচক ৭ হাজার ৭৬ পয়েন্টে অবস্থান করছে।

প্রধান সূচক ছাড়া অপর দুই সূচকও বৃহস্পতিবার বেড়েছে। শরীয়াহ সূচক ডিএসইএস এবং ডিএসই৩০ যথাক্রমে ১৩ ও ৪৩ পয়েন্ট বেড়েছে এদিন।

সপ্তাহের শেষ কর্মদিবসে সূচকের উত্থান হলেও আগের দিনের তুলনায় ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছে। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৩১০ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আগের কর্মদিবসে (মঙ্গলবার) এর পরিমাণ ছিল ১ হাজার ৬৮২ কোটি ৮৫ লাখ টাকা।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৭৪টি কোম্পানি। এদের মধ্যে ১৫৩ টির শেয়ারদর বেড়েছে, কমেছে ১৭৯টির। এছাড়াও ৪২টি কোম্পানির শেয়ারদর ছিল অপরিবর্তিত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত