বিশ্বে করোনায় আরও ৬ হাজার ৫৪৯ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ৬ হাজার ৫৪৯ জনের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে আরও ৬ হাজার ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১১ হাজার ২৩১ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন আরও ৪ লাখ ৮২ হাজার ৬০৫ জন। এ নিয়ে বর্তমানে বিশ্বে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ লাখ ৫২ হাজার ৫৮১ জনে। আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ২৭ কোটি ৩২ লাখ ১৮ হাজার ৪৮৫ জনে। এছাড়া সর্বমোট সুস্থ হয়েছেন ২৪ কোটি ৫২ লাখ ৯৪ হাজার ৮৭৯ জন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটি ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৪ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ৯৯৭ জন। এ পর্যন্ত দেশটিতে ৫ কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৬৫২ জন আক্রান্ত এবং মারা গেছেন ৮ লাখ ২৪ হাজার ৫২০ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় ২৪ ঘণ্টায় শীর্ষে রাশিয়া। এ সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন এক হাজার ১৩৩ জন। সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৪৮৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৪ হাজার ২৪ জনের।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৩৭৬ জন, যা দেশটিতে একদিনে শনাক্তের হিসাবে রেকর্ড। এর আগে গত বুধবার যুক্তরাজ্যে সর্বোচ্চ ৭৮ হাজার ৬১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। মহামারি শুরুর পর এটাই ছিল সংক্রমণ শনাক্তের সর্বোচ্চ সংখ্যা। এদিকে, ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১০ লাখ ৯৭ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৯৩৭ জন। এসময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৮৬৬ জন এবং মারা গেছেন ১৮৮ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ৪৭৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৬৭ লাখ ৯ হাজার ২১৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৮ হাজার ১৭৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭২০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৪ হাজার ৯৪১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৫২১ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ২১ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৬ হাজার ৪৭৮ জন। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪১ লাখ ৫৪ হাজার ৮৭৯ জন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৫৯২ জন, ইউক্রেনে ৩৫৫ জন, ভিয়েতনামে ২৪১ জন, তুরস্ক ১৬৭ জন, হাঙ্গেরিতে ১৪৪ জন এবং ইতালিতে ১১২ জন মারা গেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া