নয় ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

নয় ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা
পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে ইট তৈরির অভিযোগে সাভার ও ধামরাইয়ে ৯ ইটভাটায় অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এ সময় ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের আমিনবাজার, আশুলিয়ার শিমুলিয়া ও ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নে পৃথক অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ও ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

উপজেলা প্রশাসন জানায়, আমিনবাজারের সালেহপুর এলাকায় অভিযান চালিয়ে সোনার বাংলা ব্রিকস, একেবি ব্রিকস, আনান ব্রিকস ও এএসবি অ্যান্ড কোং ব্রিকসের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ সময় সোনার বাংলা ব্রিকসকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের নাল্লাপোল্লা এলাকায় পল্লি ব্রিকস, এবিসি ব্রিকস ও মোল্লা ব্রিকসের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ধামরাইয়ের কালামপুর এলাকার ইউএসবি ব্রিকস এবং পদ্মা ব্রিকসে অভিযান পরিচালনা করেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ। তিনি দুই ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা করে এর কার্যক্রম বন্ধ করে দেন।

সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে দীর্ঘ দিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে ইটের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী এসব ভাটায় অভিযান পরিচালনা করে বন্ধ করে দেওয়া হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা