ভাষাসৈনিকদের সম্মাননা দিয়েছে এনআরবিসি ব্যাংক

ভাষাসৈনিকদের সম্মাননা দিয়েছে এনআরবিসি ব্যাংক
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে ১২ জন ভাষাসৈনিককে সম্মাননা দিয়েছে এনআরবিসি ব্যাংক। মঙ্গলবার সম্মাননা হিসেবে তাদের সম্মাননা স্মারক, উত্তরীয় ও ব্যাংকের পক্ষ থেকে বিশেষ শুভেচ্ছা সামগ্রী প্রদান করা হয়। ভার্চুয়ালি যুক্ত থেকে সংশ্লিষ্ট এলাকার ব্যাংকের শাখার মাধ্যমে সম্মাননা স্মারক প্রদান করেন চেয়ারম্যান এস এম পারভেজ তমাল।

এছাড়া যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, শেয়ারহোল্ডার মোহাম্মদ আলী চৌধুরী মামুন। দিবসটি উপলক্ষে সারাদেশের বিভিন্ন শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন শাখা, উপশাখা ও সেবাকেন্দ্রগুলোর কর্মকর্তারা।

সম্মননাপ্রাপ্তরা হলেন প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমান, ভাষাসৈনিক রওশন আরা চৌধুরী, এএমএন ফারুক চৌধুরী, প্রয়াত আব্দুল মতিন, প্রয়াত হুমায়ুন বারী মোল্লা, প্রয়াত আবু সাঈদ, প্রয়াত আব্দুল হালিম মোল্লা, আলহাজ মো. জহিরুল হক ও আবু খালেদ পাঠান। জয়পুরহাটের ভাষাসৈনিক মো. আজিজার রহমান ও ময়মনসিংহের গফরগাঁওয়ের ভাষাসৈনিক মকবুল হোসেন খানকে সম্মাননা জানানো হয়। প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সম্মাননা স্মারক গ্রহণ করেন তার সন্তান কিশোরগঞ্জ-৬, জাতীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামের সূচনা ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। স্বাধীকারের যে বীজ ভাষা আন্দোলনের মাধ্যমে রোপিত হয় তার চূড়ান্ত ফলাফল ১৯৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন। ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধারা ইতিহাসের মহানায়ক। তাদের সেনাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের ইতিহাসকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরার নানা প্রয়াস চালাচ্ছে এনআরবিসি ব্যাংক। বীরদের সম্মাননা জানানো সেই প্রয়াসেরই অংশ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্যাংকের বিভিন্ন শাখা নানা কর্মসূচি পালন করে। এরমধ্যে কিশোরগঞ্জের ভৈরব বাজার শাখা দুজন ভাষা সৈনিকের উপস্থিতিতে দিনের কার্যক্রম শুরু করে, ৫ জন শহীদের নামে ৫টি সেবাডেস্কের নাম ৫ জন বীর শহীদের নামকরণ করা, ২১টি নতুন হিসাব খোলা এবং ৭০ লাখ টাকা সঞ্চয় কর্মসূচি পালন করা হয়। সারাদেশের সব শাখা ও উপশাখার পক্ষ থেকে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন